করোনায় মৃতদের দাফনে অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

বাংলাদেশে করোনাভাইরাস থাবা বসানোর পরপরই নিজের নামে একটি ফাউন্ডেশন চালু করেছেন সাকিব আল হাসান। সারাদেশে নানাভাবে মানুষকে সহায়তা করে যাচ্ছে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’। তারই ধারাবাহিকতায় মাস্তুল ফাউন্ডেশনের আহ্বানে করোনায় মৃতদের দাফনের জন্য স্বেচ্ছাসেবীদের একটা অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে সাকিবের ফাউন্ডেশন।

মাস্তুল ফাউন্ডেশন গরীব শিক্ষার্থীদের স্কুল ব্যাগ, জুতা, মোজা, বই, খাতাসহ শিক্ষার সব উপকরণ দিয়ে আসছে। এছাড়া মৃত ব্যক্তিদের জানাজা, দাফন-কাফন কার্যক্রম ও সৎকার করে থাকে এই সংগঠনটি। কোভিড-১৯ প্রাদুর্ভাবেও মাস্তুল থেকে করোনা আক্রান্ত মৃতদের দাফন কার্যক্রম পরিচালিত হচ্ছে। এবার তাদের মহৎ কার্যক্রমে সাকিব ‍যুক্ত হলেন অ্যাম্বুলেন্স উপহার দিয়ে।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিব বিষয়টি নিশ্চিত করেছেন, “জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন ‘অকশন ফর অ্যাকশন’ আমন্ত্রণ জানায় মাস্তুল ফাউন্ডেশনকে কোভিড-১৯ দুর্যোগ পরিস্থতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য। প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান জানান, বর্তমানে তারা কোভিড-১৯ রোগে মৃত ব্যাক্তিদের দাফন কার্যক্রমও সম্পন্ন করছে এবং এটি তারা নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে চালাচ্ছে, যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছিল। তিনি আরও জানান, তাদের একটি নিজস্ব অ্যাম্বুলেন্স হলে করোনাতে আক্রান্ত ও মৃত ব্যাক্তিদের দাফন কাজে সহযোগিতা করতে পারবে।”

সাকিব আরও লিখেছেন, ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন এবং মাস্তুল ফাউন্ডেশন একত্রে সিদ্ধান্ত নেয় যে, যত দ্রুত সম্ভব অ্যাম্বুল্যান্স সেবা দিয়ে করোনা আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত হওয়া যায়। আলহামদুলিল্লাহ আমরা আপনাদের সামনে আমাদের এই সেবা নিয়ে হাজির হয়েছি। চাইলে দেশের এই ক্রান্তিলগ্নে যে কেউই মাস্তুল ফাউন্ডেশনের এই সেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন। দাফনের কাপড়, পিপিই, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, গ্লাভস দিয়ে এগিয়ে এসে আপনিও আমাদের সঙ্গে দেশের এই দুর্যোগে সমাজের পাশে দাঁড়াতে পারেন।’





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: