” ভেগে গেছে অনলাইন ই-কমার্স সাইট ইভ্যালী ” এমন শিরোনামে সংবাদ হলে আত্মহত্যা করবে লক্ষাধিক গ্রাহক ।

0

বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ই-কমার্স সাইট ইভ্যালি । শহর থেকে গ্রাম সবখানেই ছড়িয়ে গেছে ইভ্যালির নাম । সড়ক মহাসড়কের দু’পাশে তাকালেই চোখে পড়ে ইভ্যালির বিল বোর্ড। মধ্যবিত্তদের স্বপ্নপূরণের একমাত্র প্লাটফর্ম হিসেবে ইতিমধ্যে অনেক সুনাম কুড়িয়েছে খুব অল্প সময়ে জনপ্রিয়তা অর্জন করা এই সাইটটি ।অধিকাংশ গ্রাহক ই ইভ্যালির বিভিন্ন অফার মাধ্যমে ইতিমধ্যে তাদের স্বপন পূরণ করেছে । যাদের মধ্যে কেউ  কেউ গাড়ি কিনছে ,কেউ বাইক কিনছে ,ফ্রিজ টিভি সহ  ইত্যাদি কিনে ইতিমধ্যে পরিবারের মুখে হাঁসি ফুটিয়েছে ।

কিন্তু এতো অম্প সময়ে পরিচিতি পাওয়ার পরেও কেন ইভ্যালী কি ডিজিটাল ডেসটিনি বলা হয় এমন প্রশ্ন অনেকের মুখে । কারণ হিসেবে জানা যায় ইভ্যালী নাম মাত্র মূল্যে গ্রাহকদের কে পণ্য প্রদান করে থাকে । ১৫ থেকে ত্রিশ কার্য দিবসের কথা বলে ইভ্যালি গ্রাহকদের থেকে অগ্রিম অর্থ পেমেন্ট হিসেবে নিয়ে নেই । ৩০% থেকে ১০০% ক্যাশব্যাক অফার দিয়ে এই সব অর্থ গ্রাহকদের কাছ থেকে ইভ্যালি অগ্রিম নিয়ে নেই । যা অনেকের কাছে সন্দেহজনক মনে হয় ।

কারণ এই সব অফার শুধু নতুন পেমেন্টের ক্ষেত্রে এলিজিবল হয়ে থাকে অর্থাৎ কেউ যদি এই সমস্ত অফারে পণ্য কিনতে আগ্রহী হন তাহলে প্রতিবারই গ্রাহক কে নতুন পেমেন্ট করতে হবে যা ইভ্যালী একাউন্টে যোগ হতে ৩ থেকে ১২ দিন পর্যন্ত সময় লাগে ।

পেমেন্ট নিশ্চিত হওয়ার দিন থেকে পরবর্তী ১৫ কার্য দিবসের পন্য পাওয়ার কথা থাকলেও অনেকে তা পায় না ।যার জন্য মাঝে মধ্যে ইভ্যালী কে আইনী জটিলতায় পড়তে হয় ।

কম খরচে পণ্য কেনার সুবিধা থাকায় অনেকেই অনেকের ব্যক্তিগত জিনিষ বিক্রি করে/লোন নিয়ে এই সাইটে টাকা জমা দিয়ে থাকে ।ইভ্যালির হিসেবে তাদের বর্তমানে এক্টিভ ১৫ লক্ষ গ্রাহক রয়েছে যারা ইতিমধ্যে ইভ্যালি তে অর্ডার করেছে , তাই অনেকে মনে করে যদি কোন কারণে ইভ্যালি চলে যায় তাহলে এই লক্ষাধিক গ্রাহক নিঃশ হয়ে যাবে । হতাশায় হয়তো অনেকেই  আত্মহত্যা ও পথ বেচে নিতে পারে ।

অবশ্য  ইভ্যালী সংশ্লিষ্ট কর্মকর্তারা বিভিন্ন সময় প্রেস রিলিজ/ফেসবুক লাইভ সহ বিভিন্ন মাধ্যমে গ্রাহকদের কে আস্বস্থ করার চেষ্টা করছেন । তারা মনে করেন ইভ্যালি একদিন বাংলাদেশের এমাজন হিসেবে  আত্ব-প্রকাশ করবে এবং অন্যান্য ই-কমার্স সাইট গুলোকে নেতৃত্ব দিবে ।

Loading...

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More