আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াডে বাংলাদেশের দুটি পুরস্কার অর্জন

 অলিম্পিয়াডে পুরস্কার অর্জনকারী দল দুটিকে অভিনন্দন জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকবাংলাদেশ প্রথমবারের মতো আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিয়ে ৬টি পুরস্কারের মধ্যে দুটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। জুম অনলাইনে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক এই অলিম্পিয়াডে (আইবিসিওএল) প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে হংকং ব্লক চেইন অলিম্পিয়াডের সভাপতি ড. লরেন্স মা বিজয়ীদের নাম ঘোষণা করেন। সোমবার ( ৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আইসিটি বিভাগ।
রবিবার হংকং ব্লকচেইন অলিম্পিয়াডের সভাপতি ড. লরেন্স মা বেস্ট প্রোটোটাইপ অ্যাওয়ার্ড অর্জনকারী হিসেবে বাংলাদেশের ডিইউ নিমবাস দলের নাম ঘোষণা করেন। আর আইবিসিওএল-২০২০ সিলভার মেডেল অর্জনকারী হিসেবে ডিজিটাল ইনোভেশন দলের নাম ঘোষণা করেন হংকংয়ের সিটি ইউনিভার্সিটির অধ্যাপক ইসাবেল ইয়ান।
হংকং সিটি ইউনিভার্সিটি ও হংকং ব্লকচেইন সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্র, কানাডা, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের ৬০টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে বাংলাদেশের ছিল ১২টি দল।
সোমবার ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এর উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত এক জুম অনলাইন সংবাদ সম্মেলনে অলিম্পিয়াডে পুরস্কার অর্জনকারী দল দুটিকে তাদের মেধা ও যোগ্যতার সাক্ষ্য রাখার জন্য অভিনন্দন জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সরকার যখন দেশের মেধাবী শিক্ষার্থী, তরুণ-তরুণীদের ব্লকচেইন, কৃত্রিম বুদ্ধিমত্তা, বিগ ডাটা অ্যানালাইটিক, মেশিন লার্নিংয়ের মতো ফ্রন্টিয়ার (অত্যাধুনিক) প্রযুক্তিতে দক্ষ হয়ে উৎসাহিত করছে তখন ব্লকচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের দুটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন আমাদের জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক একটি খবর।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের (বিসিওএলবিডি) আহবায়ক ও বুয়েটের অধ্যাপক ড. কায়কোবাদ, বিসিওএলবিডি’র সমন্বয়ক ও টেকনোহ্যাভেন কোম্পানি লি. এর সিইও হাবিবুল্লাহ এন করিম, অধ্যাপক ড. মোহম্মদ জাফর ইকবাল, এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম ।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: