রোজিনা এবার নিজেই অভিনেত্রী-পরিচালক-প্রযোজক

রোজিনাদীর্ঘ ১৪ বছর পর সিনেমার ক্যামেরার সামনে দাঁড়াবেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। ছবির নাম ‘ফিরে দেখা’। চলতি অর্থবছরে সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে।
কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি এতে আরও তিনটি ভূমিকা—কাহিনিকার, পরিচালক ও প্রযোজক হিসেবেও পাওয়া যাবে তাকে। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করলেন এই তারকা নিজেই।

রোজিনা বললেন, ‘অভিনয় করেই মানুষের ভালোবাসা অর্জন করেছি। তাই এটাই আমাকে সবচেয়ে টানে। নতুন এ ছবির গল্পটা আমার নানাবাড়ি গোয়ালন্দ ও দাদাবাড়ি রাজবাড়ীর। সেখানকার মুক্তিযুদ্ধের ঘটনা উঠে আসবে। তাই ছবিটির গল্প ও পরিচালনাটাও আমি করছি।’

জানান, এর কেন্দ্রীয় চরিত্র বকুল হিসেবে থাকছেন তিনি। এছাড়া এতে আরও ৪-৫ জন মুখ্য ভূমিকায় থাকবেন।

‘চরিত্রগুলোর জন্য অল্টারনেটিভ বেশ কয়েকজনের নাম প্রস্তাব দিয়ে রেখেছি। আসলে করোনা প্রকোপ না কমলে শুটিং করা বা চরিত্র চূড়ান্ত করা মুশকিল। কারণ, অনেকে হয়তো এমন সময়ে কাজ করবেন না। আবার এখন কতটা সতর্কভাবে কাজ করতে পারবো সেটাও বিষয়’—বললেন এই তারকা।

১৯৭৮ সালে এফ কবির চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। তার অভিনীত অধিকাংশ চলচ্চিত্র ব্যবসাসফল হয়।

এরমধ্যে রয়েছে, চোখের মণি, সুখের সংসার, সাহেব, তাসের ঘর, হাসু আমার হাসু, হিসাব চাই, বন্ধু আমার, কসাই, জীবনধারা, সুলতানা ডাকু, মানসী, জনতা এক্সপ্রেস, অবিচার, দোলনা, দিনকাল, রসের বাইদানী, জীবনধারা, রূপবান, আলোমতি প্রেমকুমার, হুর-এ-আরব প্রভৃতি।

সবশেষ ২০০৬ সালে মতিন রহমান পরিচালিত ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। এরপর আবারও ছবির কাজে ফিরছেন এই শিল্পী।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: