কোড-১৯ ও বিডিওএসএন’র মধ্যে সমঝোতা চুক্তি সাক্ষর

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক-বিডিওএসএন ও কোড-১৯ এর মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে। ১৪ জুন সন্ধ্যায় অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এই সমঝোতা চুক্তি সই হয়।

দুই প্রতিষ্ঠানের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ইভেন্ট অর্গানাইজেশন, ট্রেইনিং প্রোগ্রাম ও বিভিন্ন প্রজেক্ট কার্যক্রমগুলো যৌথভাবে পরিচালনা করার লক্ষ্যে এই চুক্তি সাক্ষর করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বিডিওএসএনের সঙ্গে কাজ করার উদ্দেশ্য হিসেবে কোড ১৯ এর ডিরেক্টর ইমতিয়াজ ফারহান বিন হাবিব তাদের প্রধান কার্যক্রমগুলো বর্ণনা করেন। যার মধ্যে ছিল ‘ইনোভেশন অব সোশ্যাল চেঞ্জ’ নামের কার্যক্রম, যার উদ্দেশ্য হল প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে সমাজের পরিবর্তন ঘটানো। বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রামের আয়োজন, কর্মশালা, শিক্ষা ও সনদ প্রদান কার্যক্রম, আইওটি সামিট ও ইন্ডাস্ট্রি ৪.০ কনফারেন্স এর আয়োজনের মাধ্যমে সমাজের উন্নয়ন। 

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে সমঝোতা চুক্তিটি অনলাইনে আয়োজন করা হয়। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক মুনির হাসান। তার সহযোগিতায় ছিলেন মাহেরুল আজম কোরেশী।

অনুষ্ঠানে কোড ১৯ এর পক্ষ থেকে ইমতিয়াজ ফারহান বিন হাবিব, ডিরেক্টর বিজনেস ডেভেলপমেন্ট, ড. ইমরান মো. আমিন উপদেষ্টা শিক্ষা, ইয়াহিয়া মো. আমিন ডিরেক্টর স্ট্রাটেজি ও জেবিন তাসনিম অ্যাসিসটেন্স বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার উপস্থিত ছিলেন। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর পক্ষ থেকে সাধারণ সম্পাদক মুনির হাসান, প্রকল্প পরিচালক জাহানারা আমির, কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের আইওটি ডিভিশনের জুনিয়র ইন্জিনিয়ার মাহেরুল আজম কোরেশী, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর আইসিটি কোঅর্ডিনেটর মিশাল ইসলামসহ অন্য সদস্যরা অংশ নেন।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: