তিন দিনের ভার্চুয়াল জব ফেস্ট

‘নতুন স্বাভাবিক’ সময়ে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভার্চুয়াল জব ফেস্ট ২০২০’। আগামী ৩ জুলাই থেকে ৫ জুলাই থাকছে চাকরির দেওয়া-নেওয়ার এই কর্মসূচি। এর আয়োজন করেছে যৌথভাবে চাকরির পোর্টাল স্কিল ডট জবস ও বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম)। আয়োজকরা জানায়, এতে অন্তত ৫০০ চাকরির সুযোগ তৈরি হবে এবং একইসঙ্গে পাঁচ শতাধিক মানুষের ভার্চুয়াল কর্মসংস্থান হতে পারে।

শনিবার (১৩ জুন) স্কিল জবসের ফেসবুক পেজে অনুষ্ঠিত অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে ভার্চুয়াল জব ফেস্টের বিস্তারিত জানানো হয়। এ সময় বক্তব্য রাখেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ নূরুজ্জামান, বিএসএইচআরএমের সভাপতি মাশেকুর রহমান খান, মহাসচিব নজরুল ইসলাম আপন, নির্বাহী কাউন্সিলর মোস্তফা আরিফ মাহমুদ ও ভার্চুয়াল জব ফেস্টের আহ্বায়ক কে এম হাসান রিপন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনাভাইরাস মহামারির কারণে প্রাত্যহিক জীবনযাত্রা, কাজ করার পদ্ধতি, চিন্তা-ভাবনা সবকিছুই বদলে যাচ্ছে। প্রায় সব ধরনের সংগঠন ও প্রতিষ্ঠান সামাজিক দূরত্ব শব্দটিকে কেন্দ্র করে তাদের কাজের পদ্ধতিতে পরিবর্তন এনেছে। বড় বড় প্রতিষ্ঠানগুলো প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসে কাজ করার সুযোগ তৈরি করেছে। এর ফলে কর্মক্ষেত্রে ডিজিটাল প্রতিভাসম্মন্ন কর্মীর চাহিদা তৈরি হয়েছে। এসব দিক বিবেচনা করেই স্কিল জবস এই ভার্চুয়াল জব ফেস্টের আয়োজন করেছে।

ভার্চুয়াল জব ফেস্টে অংশগ্রহণকারীদের জন্য ক্যারিয়ার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে থাকবে চার দিনের গ্রুমিং সেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই) কর্তৃক সনদ, স্কিল জবসে অনলাইন প্রোফাইল তৈরি, অনলাইন অ্যাসেসমেন্ট কোর্সে বিশেষ ছাড়, গো-এডুর সকল কোর্সে বিশেষ ছাড় ইত্যাদি।

জব ফেস্টে সিভি প্রেরণ থেকে শুরু করে কর্মী বাছাই, সাক্ষাৎকার গ্রহণ, গ্রুমিং সেশন এবং কর্মী নিয়োগ সবকিছুই অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে। আগ্রহীদের সিভি পাঠাতে হবে আগামী ২৩ জুনের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের বিশেষ প্রশিক্ষণ থাকবে ২৬ থেকে ২৯ জুন, ভার্চুয়াল সাক্ষাৎকার হবে ৩ থেকে ৫ জুলাই এবং ভার্চুয়াল রিক্রুটমেন্ট হবে ৭ জুলাই। বিস্তারিত জানা যাবে https://vjf.skill.jobs/ ঠিকানায়।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: