২৫ জুলাই সিজেএফবি অ্যাওয়ার্ড, অনুষ্ঠিত হবে অনলাইনে

সিজেএফবি অ্যাওয়ার্ডসচলচ্চিত্র উৎসব থেকে শুটিং- প্রায় সবকিছুই চলছে এখন অন্তর্জালে, বিশ্বজুড়ে। করোনা প্রতিরোধে এটাই এখন ‘নিউ নরমাল’।

সেই সূত্রে দেশের অন্যতম সম্মাননা প্রদান সংগঠন সিজেএফবি’র এবারের আয়োজনটি হচ্ছে অন্তর্জালে। ৮ জুলাই বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন সংগঠনের সভাপতি তামিম হাসান।
চলমান মহামারির কথা বিবেচনা করে প্রতি বছরের মতো জমকালো আয়োজন থেকে সরে এসেছেন সংগঠনের নেতারা। তবে পুরস্কার প্রদান থেকে বিরত থাকার পক্ষে নন তারা। সে ভাবনা থেকেই এবারের আয়োজনটি হচ্ছে অনলাইনের মাধ্যমে। ৭ জুলাই সংগঠনের নির্বাহী কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
সভাপতি তামিম হাসান জানান, আগামী ২৫ জুলাই অনলাইনে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কারের তালিকা ঘোষণা করা হবে। এরপর বিজয়ীদের বাসায় সম্মাননা ক্রেস্ট ও মানপত্র পৌঁছে দেওয়া হবে।
এদিকে তার আগেই ২০১৯-এর সেরা পারফর্মার হিসেবে কারা মনোনয়ন পাচ্ছেন এবং সদস্যদের জরিপে কাদের নাম সেরা তালিকায় উঠেছে- সেসব তথ্য জানিয়ে দেওয়া হবে অনলাইনে। মনোনয়ন থেকে চূড়ান্ত বিজয়ীদের পুরো খবর মিলবে সংগঠনটির ফেসবুক পেইজসহ তিনটি গণমাধ্যমে। যারমধ্যে অন্যতম রেডিও আমার।
তামিম হাসান বলেন, ‘এখন সারাবিশ্বেই অন্তর্জালে সম্পন্ন হচ্ছে বড় বড় ফেস্টিভাল থেকে সম্মাননা প্রদান অনুষ্ঠান। কারণ, আমাদের বসে থাকার সুযোগ নেই। সম্মাননা প্রদানের ধারাবাহিকতা রক্ষা করতে চাই আমরা। আবার কবে স্বাভাবিক অবস্থায় ফিরবো সে বিষয়ে কোনও আগাম ধারণা নেই। সেই দৃষ্টিকোণ থেকে আমরা এবারের পুরস্কার অন্তর্জালে প্রদানের সিদ্ধান্ত নিয়েছি।’
বিনোদন সাংবাদিকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি। ১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই এই সংগঠন সাংস্কৃতিক এবং সামাজিক অঙ্গনে নানারকম কার্যক্রম পরিচালনা করে আসছে।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: