নরসিংদীতে করোনা শনাক্তের সংখ্যা ১৫০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্সনরসিংদী জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ১ হাজার ৫০০ ছাড়াল। আজ বুধবার দুপুরে জেলা সাভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, ৬ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মোট ৩০ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। মঙ্গলবার রাতে পাওয়া প্রতিবেদনে সাতজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ ছাড়া একই দিনে ঢাকার আইসিডিডিআরবিতে পাঠানো ১২টি নমুনার মধ্যে সদর উপজেলার তিনজন ও রায়পুরা উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন করে আরও ১১ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫০৬ জনে। নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ ও হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হচ্ছে। কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে বর্তমানে ১১ জন ও ২৬৮ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ১৯০ জন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৪৫ জন।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: