কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

অভিযান চালিয়ে নকল কসমেটিকস জব্দপ্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন ব্র্যান্ডের প্রায় এক কোটি টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। রাজধানীর বংশাল এলাকায় বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করা হয়।

বুধবার (৮ জুলাই) সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে নগরীর বংশাল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। দেখা যায়, বিএসটিআই’র অনুমোদন ছাড়া অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করা হচ্ছে। বংশাল এলাকার মৃত মফিজুল ইসলামের ছেলে মো. মামুন মিয়ার কারখানায় অভিযান চালিয়ে এসব মালামাল জব্দ করা হয়। এ সময় কারখানার মালিক মো. মামুন মিয়াকে (৩০) গ্রেফতার করে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআই’র ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

বিএসটআই’র সম্পাদক মঈনুদ্দীন মিয়া জানান, অভিযানে এক ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয়। যার মূল্য প্রায় এক কোটি টাকা। এ সময় কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুল সংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়েছে।

 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: