কাশিমপুর কারাগারের সেই কয়েদি পালিয়েছেন

কাশিমপুর কারাগার। ফাইল ছবিকয়েদি আবু বকর সিদ্দিক কাশিমপুর-২ কারাগার থেকে পালিয়ে গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের পর থেকে খোজাঁখুজি করেও তাঁকে কারাগারের ভেতরে কোথাও খুজেঁ পাওয়া যায়নি। তাঁকে খুঁজে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশেমপুর কারাগারের তত্ত্বাবধায়ক জাহানারা বেগম। তিনি বলেন, এ ঘটনায় কারারক্ষীরা জড়িত থাকতে পারে বা তাদের অবহেলার কারণেও বন্দী পালিয়ে যেতে পারে। আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আবু বকর সিদ্দিক ২০১১ সালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে এসেছিলেন ফাঁসির আসামি হিসেবে। ২০১২ সালের ২৭ জুলাই তাঁর সাজা সংশোধন করে তাঁকে যাবজ্জীবন দেওয়া হয়। কাশিমপুর কারাগার সূত্রে জানা গেছে, আবু বকর সিদ্দিকের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চণ্ডীপুরে।

কাশিমপুরের কারাগারের একজন কমর্কতা জানান, ২০১৫ সালের ১৩ মে সন্ধ্যায়ও তিনি আত্মগোপন করে সেল এলাকায় সেপটিক ট্যাংকের ভেতরে লুকিয়ে ছিলেন। অনেক খোঁজাখুজি শেষে পরদিন তাঁকে একটি ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়।

জাহানারা বেগম বলেন, আবু বকর সিদ্দিক জেলের ১৮ ফুট দেওয়াল বেয়ে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। সাতক্ষীয়ার তার বাড়িতে লোক গেছে। সংশ্লিষ্ট জেলার পুলিশকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

আরও পড়ুন: কারাগার থেকে কয়েদি ‘উধাও’





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: