শিক্ষার্থীদের পাশে নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

করোনা পরিস্থিতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অনাবাসিক শিক্ষার্থীদের মেস ভাড়া সংকট নিরসন ও  অসুস্থ এক শিক্ষার্থীর চিকিৎসায় নিজেদের বেতনের ১ দিনের সমপরিমাণ অর্থ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার (৮ জুলাই) নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক মজনুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নোবিপ্রবি
বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক সংকটের কারণে অধিকাংশ শিক্ষার্থী নোয়াখালীর বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে থাকে। এই দুর্যোগকালীন সময়ে শিক্ষার্থীরা নোয়াখালী জেলার বাইরে অবস্থান করলেও তাদের বাসা ভাড়ার অর্থ প্রদান করার জন্য বাড়ির মালিকরা চাপ প্রদান করছে।
বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর পরিবার আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় শিক্ষার্থীরা টিউশনি করে তাদের লেখাপড়া ও বাসা ভাড়ার ব্যয় নির্বাহ করতো। বর্তমান পরিস্থিতিতে টিউশনি বন্ধ থাকায় তাদের পক্ষে এই অর্থ প্রদান করা সম্ভব হয়ে উঠছে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ১ দিনের বেতনের সমপরিমাণ অর্থের অর্ধেক অসচ্ছল শিক্ষার্থীদের মেস ভাড়া প্রদানে সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রদান করা হবে বলে জানিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।
এছাড়াও নোবিপ্রবির ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফ উদ্দিন জটিল কিডনি রোগে আক্রান্ত হওয়ায় তার দুইটি কিডনি অকেজো হয়ে পড়ে। তার দ্রুত চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন, যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই সে বিশ্ববিদ্যালয় পরিবারের কাছে আর্থিক সাহায্যের আহ্বান জানিয়েছে। সাইফের চিকিৎসায় সহযোগিতায় জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ১ দিনের বেতনের সমপরিমাণ অর্থের অর্ধেক অংশ ব্যয় করা হবে বলে জানিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: