রাজশাহী নগরে কোভিড রোগীর সংখ্যা হাজার ছাড়াল

রাজশাহী সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে কোভিড-১৯ রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। আজ বুধবার সকাল পর্যন্ত এই মহানগরে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৩। গত ২৪ ঘণ্টায় রাজশাহী সিটি করপোরেশনে নতুন করে ৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ জেলা সিভিল সার্জন মোহা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মহানগরে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১৫ মে। এরপর থেকে ধীরগতিতে কোভিডে আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা বাড়লেও জুন মাস থেকে রাজশাহী মহানগর ‘হটস্পট’ হয়ে উঠে। এই নগরে ৩১ মে পর্যন্ত রোগী ছিল মাত্র ৯ জন। ৩০ জুন পর্যন্ত এই রোগী বেড়ে দাঁড়ায় ৪৫৫ জনে। এরপর ১ জুলাই ৪৭তম দিনে ৫০০ রোগী শনাক্ত হয়। ১ হাজার রোগী ছাড়ায় গতকাল মঙ্গলবার ৫৩তম দিনে। অর্থাৎ শেষ ৫০০ রোগী শনাক্ত হয়েছে মাত্র ৬ দিনে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম বলেন, নগরে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। নমুনা সংগ্রহের পরিমাণও বাড়ানো হয়েছে। তবে মানুষ নিজে থেকে সচেতন না হলে পরিস্থিতি আরও নাজুক হয়ে যেতে পারে।

সিভিল সার্জন মোহা. এনামুল হক জানান, গত ২৪ ঘণ্টায় শুধু রাজশাহী নগরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০ জন। এ নিয়ে এই নগরে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৩। আর জেলায় মোট রোগীর সংখ্যা ১ হাজার ৩৩৮। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫৭ জন। এর মধ্যে রাজশাহী নগরের ১৩৮ জন। রাজশাহীতে মারা গেছেন ১২ জন। রাজশাহী মহানগরে মারা গেছেন ৬ জন।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: