গ্রাহক সেবার মান বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে নিজ থেকেই উদ্যোগী হতে হবে। নব-নিযুক্ত কর্মকর্তাদের নতুন নতুন উদ্ভাবনী ধ্যান-ধারণাকে ধারণ করে চিন্তার দুয়ার সম্প্রসারিত করা অপরিহার্য। আউট অব বক্স চিন্তা করে গ্রাহক সেবার মান বাড়াতে হবে।

বুধবার (৮ জুলাই) নিজের বাসভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আয়োজিত ‘ডেসকোতে নব-নিযুক্ত ৫৭ জন সহকারী প্রকৌশলীর ও সহকারী ব্যবস্থাপকের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

আন্তর্জাতিক মানের কোর্স-কারিকুলাম ডিজাইন করে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের গুণগত মান আরও বাড়ানোর ওপরে গুরুত্ব দেন নসরুল হামিদ। তিনি বলেন, ‘বিতরণ ব্যবস্থা অটোমেশন বা ডিজিটালাইজড হয়ে যাচ্ছে। এই আধুনিকায়নের সঙ্গে কর্মকর্তাদের সর্বদা সম্পৃক্ত রাখতে হবে।’

ডেসকো’র নব নিযুক্ত ৫৭ জন সহকারী প্রকৌশলী ও সহকারী ব্যবস্থাপকের জন্য ৫০ দিনব্যাপী দ্বিতীয় ব্যাচের বুনিয়াদী প্রশিক্ষণ কোর্স বুধবার (৮ জুলাই) শুরু হয়েছে। জানা গেছে, এই প্রশিক্ষণে দেশের খ্যাতনামা শিক্ষাবিদ, উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা, বিভিন্ন সংস্থা ও কোম্পানির অভিজ্ঞ কর্মকর্তা ও করপোরেট প্রশিক্ষকরা প্রশিক্ষণ দেবেন। ভার্চুয়াল প্ল্যাটফর্মে প্রশিক্ষণ চালু হওয়ায় দেশের বাইরে থেকে খ্যাতনামা অধ্যাপক, অর্থনীতিবিদ, বিদ্যুৎ ও জ্বালানি বিশেষজ্ঞরা বক্তব্য দিয়ে প্রশিক্ষণকে সমৃদ্ধ করবেন। জাতীয় অর্থনৈতিক উন্নয়ন ধারাকে সমুন্নত রাখার স্বার্থে বিদ্যুৎ খাতে দক্ষ, বহুমুখী পেশাদার কর্মী বাহিনী তৈরি করার লক্ষ্য নিয়ে বিপিএমআই কাজ করে যাচ্ছে— যা টেকসই উন্নইয়নকে ত্বরান্বিত করবে।

বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিটের রেক্টর মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ  ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মাকসুদা খাতুন বক্তব্য রাখেন।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More