জেএমআই ও তমার দুই কর্মকর্তাকে ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ

এন-৯৫ মাস্কনিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগে জেএমআই ও তমা কনস্ট্রাকশন কোম্পানির দুই কর্মকর্তাকে প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধানকারী দল। বুধবার (৮ জুলাই) বেলা সাড়ে ১০টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারা হলেন- মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মতিউর রহমান।

তবে এই জিজ্ঞাসাবাদে কী জানা গেছে, তা জানাতে রাজি হননি অনুসন্ধানকারী দলের কর্মকর্তারা। আগামীকাল (৯ জুলাই) একই অভিযোগে মেডিট্যাক ইমেজিং লিমিটেডের পরিচালক হুমায়ুন কবির এবং ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে জিজ্ঞাসাবাদ করা হবে।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, জিজ্ঞাসাবাদ শেষে মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মতিউর রহমান বিকেল ৪টার দিকে দুদক কার্যালয় থেকে বের হয়েছেন।

একই দিনে এলান করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিনের হাজির হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে তিনি উপস্থিত না হয়ে সময় চেয়ে আবেদন করেছেন বলে জানায় দুদকের অনুসন্ধানকারী দল।

দুদকে পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে চার সদস্যের একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করছেন। অনুসন্ধান দলের বাকি সদস্যরা হলেন উপ-পরিচালক নুরুল হুদা, সহকারী পরিচালক সাইদুজ্জামান ও আতাউর রহমান।

উল্লেখ্য, রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালসহ কয়েকটি সরকারি হাসপাতালে কেন্দ্রীয় ঔষধাগারের মাধ্যমে এন-৯৫ ব্র্যান্ডের মোড়কে সাধারণ ও নিম্ন মানের মাস্ক সরবরাহ করেছিল জেএমআই গ্রুপ। কেলেঙ্কারির  এই ঘটনায় তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। পরে এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন- 

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় সরকারি তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় হাইকোর্ট

জেএমআই গ্রুপের মাস্ক কেলেঙ্কারির ঘটনা তদন্তের নির্দেশনা চেয়ে রিট

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: