টাকা আত্মসাতের অভিযোগে বিআরডিবির পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

দুদকের রাঙামাটি কার্যালয়রাঙামাটির কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পরিদর্শক আশীষ কুমার দের বিরুদ্ধে সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৮ জুলাই) দুপুরে মামলা দায়ের করা হয়। দুদকের রাঙামাটি অফিসের সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর বাদী হয়ে মামলাটি দায়ের করেন (মামলা নম্বর-১, ৮ জুলাই ২০২০)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পরিদর্শক আশীষ নিজের আওতাধীন বিভিন্ন সমিতির ভুয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করেন এবং সমিতির সদস্যদের কিস্তি আকারে আদায় করে বিআরডিবির সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে মোট ২০ লাখ ৪১ হাজার ১৮৬ টাকা আত্মসাৎ করেন।

এ বিষয়ে মামলার বাদী দুদকের রাঙামাটি অফিসের সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে কাপ্তাই উপজেলার বিআরডিবির পরিদর্শক আশীষ কুমার দের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল থেকে তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন থানাকে অবহিত করা হয়েছে। তদন্তে দেখা গেছে ব্যাঙ্গছড়ি পাড়া কৃষক সমিতি, আজাছড়া কৃষক সমবায় সমিতি, বড়উছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতিসহ মোট ১৭টি সমিতির মোট ২০ লাখ ৪১ হাজার ১৮৬ টাকা আত্মসাৎ করেছেন আশীষ।

প্রসঙ্গত, দুদক রাঙামাটি অফিসের তত্ত্বাবধানে এটিই প্রথম মামলা।

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: