ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী সপ্তাহ থেকে ভার্চুয়াল ডিভিশন বেঞ্চের মাধ্যমে হাইকোর্টের বিচার কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা। এর ফলে নিয়মিত আদালত চালুর বিষয়ে আইনজীবীদের দাবি আপাদত বাস্তবায়ন হচ্ছে না।

বুধবার (৮ জুলাই) প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতির অংশগ্রহণে ফুলকোর্ট সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

মূলত, করোনা সংক্রমণের কারণে ভার্চুয়াল পদ্ধতিতেই সুপ্রিম কোর্টের বিচার কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে আগামী সপ্তাহ থেকে সব বিচারপতিকে পর্যায়ক্রমে কোর্ট পরিচালনার দায়িত্ব দেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়। পাশাপাশি বিচার কার্য পরিচালনার সুবিধার্থে আদালতের বেঞ্চ বাড়ানোর সঙ্গে সঙ্গে এর অন্যান্য সুযোগ-সুবিধাও বৃদ্ধির সিদ্ধান্ত নেয় ফুলকোর্ট সভা।

এর আগে, ৬ জুলাই ভার্চুয়াল আদালত ব্যবস্থাপনা নিয়ে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার (৮ জুলাই) ফুলকোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এরই ধারাবাহিকতায় ওই সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ফুলকোর্ট সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়। বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কীভাবে পরিচালিত হবে তা নিয়েও ফুলকোর্ট সভায় আলোচনা হয়ে থাকে। পদাধিকারবলে প্রধান বিচারপতি এই সভার সভাপতিত্ব করে থাকেন।

 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: