ক্যানসারের কাছে হার মানলেন সাংবাদিক রাশীদ উন নবী বাবু

রাশীদ উন নবী বাবুক্যান্সার আক্রান্ত হয়ে জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য সাংবাদিক রাশীদ উন নবী বাবু মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন। বুধবার(৮ জুলাই) রাত ৮ টা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

বিআরবি হাসপাতালের চিকিৎসক ও মেডিক্যাল কোঅর্ডনেটর ডা. সাদিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংবাদিক রাশীদ উন নবী বাবুর বোন মনিরা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। ২০১৯ সালে তার অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়লে দেশে ও বিদেশে তিনি চিকিৎসা নেন। সর্বশেষ ভারতের মুম্বাইয়ে চিকিৎসা শেষে দেশে ফেরার পর তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও তা স্থায়ী হয়নি। ক্যানসারের মাত্রা আরও বেড়ে যায়। অবস্থার অবনতি হলে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সাংবাদিক রাশীদ উনি নবী বাবুর জন্ম বগুড়া জেলায়। সেখানেই তাকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন তার বোন বেসরকারি টেলিভিশন এনটিভি র ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা আক্তার।

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: