প্রতিদিন অর্ধশত দরিদ্র মানুষকে খাওয়ান তাঁরা

বগুড়া শহরে প্রতিদিন অর্ধশত কর্মহীন, দরিদ্র, প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশুকে দুপুরে খাবার খাওয়াচ্ছে সরকারি আজিজুল হক কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের একটি সংগঠন। প্রতিদিনের মতো আজ বুধবার দুপুরে তাঁদের খাওয়ানো হয়। খাবারের পাশাপাশি এ দিন ফল উৎসবের আয়োজন করা হয়। এতে বাহারি ফল সুবিধাবঞ্চিত শিশুদের হাতে তুলে দেওয়া হয়েছে।

সরকারি আজিজুল হক কলেজের ১৯৮৯ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে পরিচালিত ‘মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি’ নামে একটি সংগঠন এটি করছে। এ দিন দুপুরের খাবার ছাড়াও শহরের স্টেশন সড়কে সেন্ট্রাল মসজিদের সামনে ফল উৎসব করা হয়। এতে অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান, মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিক আমিন, দৈনিক উত্তরের দর্পণ–এর সম্পাদক আব্দুস সালাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সংগঠনটির সহসম্পাদক মোরশেদা বেগম প্রমুখ।

মোরশেদা বেগম বলেন, করোনার সংক্রমণ শুরুর পর থেকেই কর্মহীন মানুষের মধ্যে মানবিক সহযোগিতা অব্যাহত রেখেছেন তাঁরা। গত ২৬ জুন থেকে বগুড়ার সেন্ট্রাল মসজিদের সামনে প্রতিদিন দুপুরে অর্ধশতাধিক ছিন্নমূল মানুষকে খাওয়ানো হচ্ছে। সেই সঙ্গে বুধবার সুবিধাবঞ্চিত শিশুদের মুখে মৌসুমি ফল তুলে দিতে আয়োজন করা হয় ফল উৎসবের।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: