খুলনা বিভাগে মোট আক্রান্ত ৬০০৮, মৃত্যু ছাড়ালো ১০০

খুলনা বিভাগ

খুলনা বিভাগের দশ জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলছে। লকডাউন, রেডজোন, স্বাস্থ্যবিধি, সামাজিক ও শারীরিক দূরত্বসহ নানা বিধি নিষেধের পরও কমছে না সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা।

বুধবার (৮ জুলাই) পর্যন্ত এ বিভাগে করোনায় মৃতের সংখ্যা ১০৯-এ উন্নীত হয়েছে। শনাক্ত ৬ হাজার ৮ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ১২২ জন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ৬৬৪ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে করোনার প্রকোপ বাড়ছে। এজন্য তিনি স্বাস্থ্যবিধি না মানাকে দায়ী করে বলেন, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ কোভিড ১৯ এর সংক্রমণ কমাতে তৎপর হলেও মানুষের অসচেতনতায় তা পুরোপুরি সম্ভব হচ্ছে না।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতরের প্রতিবেদন অনুযায়ী ১০ মার্চ থেকে ৮ জুলাই পর্যন্ত এ বিভাগে করোনা পজিটিভ হয়ে ১০৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনায় ৪২, বাগেরহাটে ৪, সাতক্ষীরায় ৫, যশোরে ১৩, ঝিনাইদহে ৫, মাগুরায় ৬, নড়াইলে ৭, কুষ্টিয়ায় ১৯, চুয়াডাঙ্গায় ৩ এবং মেহেরপুরে ৫ জন।

৮ জুলাই পর্যন্ত করোনা পজিটিভ ৬ হাজার ৮ জনের মধ্যে খুলনায় ২৬৮০ জন, বাগেরহাটে ২৩৩, সাতক্ষীরায় ২৭৯, যশোরে ৮০৫, ঝিনাইদহে ৩৩৩, মাগুরায় ১৭৬, নড়াইলে ৩২৩, কুষ্টিয়ায় ৮১৫, চুয়াডাঙ্গায় ২৬৯ এবং মেহেরপুরে ৯৫ জন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, করোনা সংক্রমণ রোধ এবং মৃত্যু কমাতে স্বাস্থ্য বিভাগ কাজ করছে। খুলনা মহানগরীর ১৭ ও ২৪নং ওয়ার্ড এবং রূপসা উপজেলার আইচগাতি ইউনিয়নকে ২৫ জুন থেকে রেডজোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। যা চলমান আছে। তারপরও অনেকেই বিধিনিষেধ মানছেন না। প্রশাসন জরিমানাও করছে। মাঠ পর্যায়ে পুলিশকে আরও বেশি কঠোর হওয়ার আহ্বান জানান তিনি।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: