সকল মোবাইলে অফার মেসেজ বন্ধ করার উপায়


মোবাইল অপারেটরগুলো প্রতিনিয়ত বিভিন্ন অফারের মেসেজ আমাদেরকে পাঠিয়ে থাকে। এগুলোকে প্রোমোশনাল মেসেজ বলা হয়। এসব মেসেজের মধ্যে অধিকাংশই কোনো কাজের নয়। কোম্পানিগুলো যাতে এসব মেসেজ না পাঠায়, তাই আপনি চাইলে সে ব্যবস্থা নিতে পারেন।

বাংলাদেশে সিম অপারেটর কোম্পানিগুলো কতৃক প্রেরণকৃত প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায় নিয়ে আজকের আলোচনা করা হল।

রবি সিমের প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায়
রবি সিমে প্রোমোশনাল মেসেজ বন্ধ করতে –

*7# ডায়াল করুন,
2 লিখে রিপ্লাই করুন।
একইভাবে *7# ডায়াল করে 1 লিখে রিপ্লাই করলে, রবি সিমের সকল প্রোমোশনাল মেসেজ পুনরায় চালু করতে পারবেন।

গ্রামীনফোন সিমের অফার মেসেজ বন্ধের উপায়
গ্রামীনফোন সিমে *121*1101# ডায়াল করে প্রোমোশনাল মেসেজ বন্ধ করতে পারবেন। পুনরায় প্রোমোশনাল মেসেজ চালু করতে *121*1102# ডায়াল করতে হবে।

বাংলালিংক সিমের প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায়
বাংলালিংক সিমে প্রোমোশনাল মেসেজ বন্ধ করতে –

মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন OFF
এরপর মেসেজটি পাঠিয়ে দিন 6121 নাম্বারে।
উপরোক্ত মেসেজ পাঠাতে কোনো ফি প্রযোজ্য হবেনা।

এয়ারটেল সিমের প্রোমোশনাল SMS বন্ধের উপায়
আপনারা অনেকেই জানেন, এয়ারটেল এবং রবি কোম্পানি এখন একসাথে কাজ করছে। সুতরাং, এয়ারটেল সিমে আসা প্রোমোশনাল মেসেজ উপরে উল্লিখিত রবি সিমের প্রোমোশনাল মেসেজ বন্ধের উপায়ে বন্ধ করা যাবে। অর্থাৎ-

*7# ডায়াল করুন,
2 লিখে রিপ্লাই করুন।
একইভাবে *7# ডায়াল করে 1 লিখে রিপ্লাই করলে, এয়ারটেল সিমের সকল প্রোমোশনাল মেসেজ পুনরায় চালু করতে পারবেন।

টেলিটক সিমের অফার SMS বন্ধের উপায়
টেলিটকে খুব একটা অফার মেসেজ আসেনা। টেলিটকের প্রমোশনাল মেসেজগুলো এমনিতে অনেক কাজের হয়ে থাকে, কারণ টেলিটকে অনেক কম খরচে ভয়েস কল ও ডাটা কেনা যায়। যদিও, তাদের নেটওয়ার্ক নিয়ে আপনার অভিযোগ থাকতে পারে। সবকিছুর পরেও, আপনি যদি টেলিটক ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার জন্য বলতেই হচ্ছে, এই পোস্টটি পাবলিশ হওয়ার দিন পর্যন্ত তাদের অফার SMS বন্ধ করার কোনো উপায় চালু করেনি।

সকল মোবাইলে অফার মেসেজ বন্ধ করার উপায় কী?
প্রমোশনাল মেসেজ আসা বন্ধ না করতে পারলেও আপনি মেসেজের নোটিফিকেশন বন্ধ করতে পারবেন। আপনার স্মার্টফোনের মেসেজ অ্যাপের মধ্যে দেয়া ফিচার ব্যবহার করে যেকোনো সিমের অফার মেসেজ নোটিফিকেশন বন্ধ করতে পারেন। শাওমি ফোনের মেসেজ অ্যাপের মধ্যে কিওয়ার্ড ধরে এবং নাম্বার ধরে মেসেজ স্প্যাম মার্ক করা যায়, যার ফলে মেসেজগুলো আর ইনবক্সে আসেনা। অন্যান্য ফোনেও এরকম ফিচার পাবেন। এছাড়া থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমেও এটা করতে পারবেন।



আরও পড়ুন Techzoom এ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: