আইপিএল আয়োজনের খবর উড়িয়ে দিলো নিউজিল্যান্ড

শ্রীলঙ্কা প্রস্তাব দিয়ে রেখেছে। সংযুক্ত আবর আমিরাত সবসময়ই ‘বিকল্প’ ভেন্যু হিসেবে বিবেচনায় থাকে। এই দুই দেশের সঙ্গে নিউজিল্যান্ডের নামও জুড়ে যায় যখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক কর্তা জানিয়েছিলেন, নিউজিল্যান্ডও আইপিএল আয়োজনে আগ্রহী। যদিও খবরটি ‘গুঞ্জন’ বলে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

মার্চের শেষ দিকে হওয়ার কথা ছিল এ বছরের আইপিএল। কিন্তু করোনাভাইরাসের থাবায় শুরুতে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল কুড়ি ওভরের প্রতিযোগিতাটি, পরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। এখনও নির্দিষ্ট কোনও সূচি প্রকাশ না হলেও বিসিসিআই আইপিএল আয়োজনে আশাবাদী।

ভারতে করোনা পরিস্থিতির উন্নতি নেই। যে সব শহরে খেলা হবে, সেখানকার অবস্থা বেশি খারাপ। তাই দেশের মাটিতে আইপিএল আয়োজন করা না গেলে বিদেশের বিষয়টিও মাথায় রাখছে তারা। আর সেখানেই জুড়ে গেছে নিউজিল্যান্ডের নাম। যদিও দেশটির ক্রিকেট বোর্ডের মুখপাত্র রিচার্ড বুক আইপিএল আয়োজনের খবর উড়িয়ে দিয়েছেন।

রেডিও নিউজিল্যান্ডকে এনজেডসির মুখপাত্র বলেছেন, ‘সোজা কথায় বললে এই খবরটি গুজব। না আমরা আইপিএল আয়োজনের কোনও প্রস্তাব পেয়েছি (বিসিসিআই থেকে), না আমরা কোনও আগ্রহ দেখিয়েছি।’

শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় দেশটির ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজনের আগ্রহ দেখিয়েছে। আরব আমিরাতের নামও শোনা যাচ্ছে। বিসিসিআইয়ের এক কর্তা তাদের সঙ্গে নিউজিল্যান্ডের কথা উল্লেখ করে জানিয়েছিলেন, দেশে আইপিএল আয়োজন করতে না পারলে বিদেশেও হতে পারে।

যদি তা-ই হয়, তাহলে দ্বিতীয়বার দেশের বাইরে হবে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা। এর আগে ভারতের সাধারণ নির্বাচনে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় হয়েছিল বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টির লড়াই।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: