বার্সার তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে সুয়ারেজ বললেন…

ভিয়ারিয়ালের বিপক্ষে একবার বল জালে উড়িয়ে বসেছিলেন লাজলো কুবালার পাশে। আর এস্পানিওলের বিপক্ষে গোল করে তিনি ছাড়িয়ে গেলেন সাবেক হাঙ্গেরিয়ান স্ট্রাইকারকে। বার্সেলোনার ফুটবল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন লুইস সুয়ারেজ। এই অর্জনের দিনেও লা লিগার শিরোপাতেই সব মনোযোগ তার। আর এজন্য চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হার কামনা করছেন তিনি!

সুয়ারেজের একমাত্র গোলেই কাতালান ডার্বিতে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ওই গোলটাই উরুগুইয়ান স্ট্রাইকারকে বসিয়েছে বার্সার সর্বোচ্চ গোলদাতার তালিকার তৃতীয় স্থানে। ১৯৫ গোল নিয়ে ছাড়িয়ে গেছেন কুবালাকে। ১২ মৌসুম খেলে কাতালানদের জার্সিতে ১৯৪ গোল করা হাঙ্গেরিয়ান গ্রেটকে ৬ মৌসুমেই পেরিয়ে গেলেন সুয়ারেজ।

২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে চলছে সুয়ারেজের গোল উৎসব। বিশ্বকাটে কামড়-কাণ্ডে কাতালানদের জার্সিতে অভিষেক হতে বিলম্ব হলেও প্রথম মৌসুমে করেছিলেন ২৫ গোল। এরপর ২০১৫-১৬ মৌসুমে যোগ করেন ৫৯ গোল। ২০১৬-১৭ মৌসুমে ৩৭, ২০১৭-১৮ মৌসুমে ৩১, ২০১৮-১৯ মৌসুমে ২৫ এবং চলতি মৌসুমে এখন পর্যন্ত করেছেন ১৮ গোল।

বার্সার সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোল ৬৩০, আর দ্বিতীয় স্থানে থাকা চেজারের গোল ২৩২। অর্থাৎ, দ্বিতীয় স্থানে উঠতে সুয়ারেজের লাগবে ৩৭ গোল।

এস্পানিওলের বিপক্ষে নতুন প্রাপ্তি যোগ হলেও সুয়ারেজের পুরো নজর লা লিগা শিরোপায়। লিগে বার্সেলোনার বাকি আছে আর তিন ম্যাচ, সব ম্যাচ জেতার সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হার কামনা করছেন তিনি। কারণ ৩৫ ম্যাচ খেলা বার্সা ১ পয়েন্টে পিছিয়ে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল থেকে। তাই নিজেদের বাকি থাকা ম্যাচগুলো শুধু জিতলেই হবে না, রিয়ালের পয়েন্ট হারানোও থাকছে তাদের প্রার্থনায়।

বুধবার রাতের ম্যাচ জেতার পর সুয়ারেজ বলেছেন, ‘আমাদের লক্ষ্য হলো বাকি থাকা তিন ম্যাচের সবকটি জেতা। এরপর আমাদের প্রতিপক্ষের হোঁচট খাওয়ার অপেক্ষায় থাকতে হবে। যদিও আমরা শুধু নিজেদের ম্যাচ নিয়েই ভাবছি।’

ভিয়ারিয়ালের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের বার্সেলোনাকে পাওয়া যায়নি এস্পানিওল ম্যাচে। ৩৩ বছর বয়সী স্ট্রাইকার অবশ্য পয়েন্ট পেয়েই সন্তুষ্ট, ‘সবচেয়ে বড় কথা আমরা জিতেছি এবং আরও পয়েন্ট যোগ করতে পেরেছি।’





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: