ব্রাহ্মণবাড়িয়ায় করোনার সংক্রমণ ১৪০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্সব্রাহ্মণবাড়িয়ায় করোনার সংক্রমণ ১ হাজার ৪০০ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় জেলায় ১ জন চিকিৎসকসহ ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪২১। গত ১ জুন থেকে আজ বৃহস্পতিবার রাত আটটা পর্যন্ত ৩৯ দিনে মোট সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৯০ জন। সংক্রমণের হার ৯০ দশমিক ৭৮ শতাংশ।

আজ রাতে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে ২২ জনের পজিটিভ এসেছে। জেলায় কোভিড-১৯ রোগে এ পর্যন্ত মারা গেছেন ২৪ জন। তাঁদের মধ্যে জুন মাসে মারা যান ১৯ জন।

জেলায় কোভিড-১৯ রোগীদের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, মোট সংক্রমণের ৫৮ দশমিক ৯০ শতাংশই হয়েছে জুন মাসে। জুন মাসের ৩০ দিনে সংক্রমিত হয়েছেন ৮৩৭ জন। প্রতিদিন ২৭ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয় ১০ এপ্রিল। ওই সময় থেকে ৩১ মে পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হন ১৩১ জন। আর ১ জুন থেকে আজ রাত আটটা পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হন ১ হাজার ২৯০ জন। মোট সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে ৯০ দশমিক ৭৮ শতাংশ সংক্রমিত হন গত ৩৯ দিনে। আর ১ থেকে ৮ জুলাই পর্যন্ত আট দিনে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩১ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, আজ ঢাকার সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পিসিআর ল্যাব থেকে কোনো নমুনা পরীক্ষার ফলাফল আসেনি। তবে জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ১২৮টি নমুনার ফলের মধ্যে ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জেলা শহরের একটি বেসরকারি হাসপাতালের ১ জন চিকিৎসকসহ সদর উপজেলায় ৭ জন, আশুগঞ্জে ৬ জন, নবীনগরে ৩ জন, আখাউড়ায় ২ জন, বিজয়নগরে ২ জন, সরাইলে ১ জন ও কসবা উপজেলায় ১ জন রয়েছে।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ১ জন চিকিৎসকসহ ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: