মুক্তি মিললো রোনালদিনহোর

বামে রোনালদিনহো ও ডানে তার ভাই রবার্তো।সুখবরই দিলেন রোনালদিনহো। জাল পাসপোর্ট নিয়ে ভাই রবার্তোর সঙ্গে প্যারাগুয়েতে অনুপ্রবেশ করেছিলেন। যে অভিযোগে আটক হয়ে একমাস কেটেছে কারাগারে। তার পর ভাইসহ গত এপ্রিল থেকে গৃহবন্দী ছিলেন আসুনসিওনের একটি হোটেলে। অবশেষে ভাইসহ ‍মুক্তি মিলেছে ৪০ বছর বয়সী সাবেক ব্রাজিলিয়ান এই তারকার।

সোমবার দুই ভাইকে মুক্তি দিয়েছেন প্যারাগুয়ের বিচারক গুস্তাভো আমারিল্লা। দুই ভাই মুক্তি পেলেও ক্ষতিপূরণ বাবদ ২ লাখ ডলার দিতে বাধ্য থাকবেন। যেখানে রোনালদিনহোকে দিতে হবে ৯০ হাজার আর তার ভাইকে দিতে হবে ১ লাখ ১০ হাজার ডলার।

বিচারক আরও বলেছেন, মুক্তি পাওয়ার ফলে রোনালদিনহোর ক্ষেত্রে যে কোনও ধরনের ভ্রমণে বাধা কোনও নেই। তবে তিনি যদি নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করেন, তাহলে অবশ্যই তাদের জানাতে হবে। আর এমনটি করতে রোনালদিনহো বাধ্য থাকবেন এক বছর!

ব্রাজিলিয়ান সাবেক তারকা পুরোপুরি মুক্ত হলেও তার ভাইয়ের ক্ষেত্রে বিষয়টি তেমন থাকছে না। রবার্তোর ক্ষেত্রে দেওয়া হয়েছে দুই বছরের বিলম্বিত সাজা। ফলে বিষয়টি অপরাধমূলক নথিতে অন্তর্ভুক্ত থাকবে। এই কারণে রবার্তো ব্রাজিল পৌঁছালে দেশ ছেড়ে যেতে পারবেন না দুই বছর। আর এই সময়ে ব্রাজিলিয়ান কর্তৃপক্ষের কাছে রিও ডি জেনেইরোতে হাজিরাও দিতে হবে তাকে।

প্রসঙ্গত, রোনালদিনহো প্যারাগুয়েতে গিয়েছিলেন খুদে ফুটবলারদের একটি ফুটবল ক্লিনিক উদ্বোধনের আমন্ত্রণ পেয়ে। কিন্তু ব্রাজিলের প্রতিবেশী দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ধরা পড়ে যে রোনালদিনহো ভাই সহ জাল পাসপোর্ট নিয়ে অনুপ্রবেশ করেছেন। তার পর থেকেই থানা-পুলিশ আর আইন-আদালত নিয়ে ব্যস্ত থাকতে হয় ব্রাজিলের পঞ্চম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ককে।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: