আগের ভাড়ায় ফেরার কথা ভাবছে সরকার

ওবায়দুল কাদেরমাস্ক পরিধান বাধ্যতামূলক এবং দাঁড়ানো অবস্থায় যাত্রী পরিবহন না করার শর্তে গণপরিবহণের আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার বিষয়ে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে তিনি জানান।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে নিজ বাসভবন থেকে কুমিল্লা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মত বিনিময়কালে একথা জানান তিনি।

ভিডিও কনফারেন্সে মন্ত্রী সড়ক নির্মাণে গুণগতমান নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করে বলেন, ভূমি অধিগ্রহণে ধীরগতি অনেক ক্ষেত্রে প্রকল্প বাস্তবায়নকে বিলম্বিত করছে। তিনি নির্মাণকাজ চলাকালে প্রকৌশলীদের তদারকি বাড়ানোর নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, ‘দেশের অর্থনীতির লাইফ-লাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু নির্মাণের ফলে এ মহাসড়কে আর কোনও যানজট নেই। তবে পরিচ্ছন্নতার অভাব আছে। যাত্রাবাড়ী থেকে কাঁচপুর অংশে সড়কের ওপর আবর্জনা পরিষ্কার করে মহাসড়কটি পরিচ্ছন্ন রাখতে হবে।’

মন্ত্রী কুমিল্লা থেকে বেগমগঞ্জ পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজের ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ফেনী-চৌমুহনী এবং চৌমুহনী-সোনাপুর চারলেন প্রকল্পের জমি অধিগ্রহণের জটিলতা কাটিয়ে দ্রুত নির্মাণকাজ শেষ করতে হবে।

বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর সড়ক উন্নয়ন প্রকল্পের লক্ষ্মীপুর অংশের কাজ শুরু করতে বিলম্বের জন্য তিনি সংশ্লিষ্টদের ভর্ৎসনা করেন এবং এ কাজ জনস্বার্থে দ্রুত এগিয়ে নেওয়ার নির্দেশ দেন। এছাড়া লক্ষ্মীপুর শহরের সড়ক প্রশস্তকরণ প্রকল্পে দ্রুত অর্থায়ন করা হবে বলে তিনি জানান।

দাউদকান্দি থেকে দক্ষিণ মতলব পর্যন্ত প্রকল্পটি সম্প্রতি একনেকে অনুমোদন পাওয়ায় ঢাকার সঙ্গে চাঁদপুরের দূরত্ব ৭০ কিলোমিটার কমে যাবে উল্লেখ করে মন্ত্রী প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে এ সড়কের নির্মাণকাজ স্বল্প সময়ে শুরু হবে বলে আশা প্রকাশ করেন।

ভিডিও কনফারেন্সে অন্যান্যর মাঝে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, কুমিল্লা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শওকত আলীসহ কুমিল্লা জোনের বিভিন্ন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: