সুয়ারেসসহ চার খেলোয়াড়কে বিদায় বলেছে বার্সা!

সুয়ারেসসহ চার খেলোয়াড়কে নতুন ক্লাব খুঁজতে বলেছেন কোম্যান।ইঙ্গিতের শুরুটা করেছিলেন বার্সেলোনা সভাপতি বার্তোমেউ। তিনি বলেছিলেন, সাত ফুটবলারকে বার্সা ছেড়ে যেতে বলবেন না। সেই তালিকায় লুইস সুয়ারেসের নামটি ছিল না। বার্সায় নতুন কোচ হয়ে আসা রোন্যাল্ড কোম্যানের ভবিষ্যৎ প্রকল্পে অনেক বড় নামই যে বাদ পড়তে যাচ্ছে, সেটি বোঝা গিয়েছিল তখন থেকেই। এবার সেই কোচের প্রথম পদক্ষেপেই জানা গেলো, সুয়ারেসসহ আরও তিন তারকার নতুন ঠিকানা খুঁজে নেওয়ার সময় হয়েছে।

কোম্যানের প্রথম পদক্ষেপের পরই তা পরিষ্কার হয়ে গেছে আরও। লুইস সুয়ারেস, ইভান রাকিতিচ, আর্তুরো ভিদাল ও স্যামুয়েল উমতিতিকে তিনি বলে দিয়েছেন, কোম্যানের ভাবনায় তারা নেই। সোমবার কাতালান রেডিও স্টেশন আরএসি-১ জানিয়েছে, সুয়ারেসকে ফোন করেছিলেন কোম্যান। সেখানেই বার্সা কোচ বলেছেন, সুয়ারেসের চুক্তি বাতিল করতে চান তারা। দিন যত গড়িয়েছে, একে একে রাকিতিচ, ভিদাল ও উমতিতির নামও বের হয়ে এসেছে। যাদের কোম্যান ফোন করে বলেছেন, ভবিষ্যৎ পরিকল্পনায় তাদের রাখতে চান না তিনি। এরই মধ্যে সংশ্লিষ্ট খেলোয়াড়দের প্রতিনিধি ও আইনজীবীদের চুক্তি বাতিলের একটা পথ বের করতে বলা হয়েছে। তবে ধারে এক মৌসুম বায়ার্ন মিউনিখে কাটিয়ে আসে কুতিনিয়োকে ন্যু ক্যাম্পে থাকতে বলেছেন নতুন এই কোচ।

বার্সা কিছু ক্ষেত্রে খেলোয়াড়দের বিক্রি করে দেওয়ার প্রত্যাশা রাখলেও তারা নিজেরাই জনসম্মুখে বলে ফেলেছে যে, সংশ্লিষ্ট খেলোয়াড়দের চলে যাওয়াটাই শ্রেয়। সেক্ষেত্রে চুক্তি বাতিলই সম্ভাব্য ঘটনা হতে পারে। কারণ বিক্রির ক্ষেত্রে বিষয়টা সম্ভব নাও হতে পারে। রাকিতিচ যেমন সেভিয়াতেই ফিরে যেতে চেয়েছিলেন। কিন্তু ইউরোপা লিগ জয়ীরা কোনও ধরনের অর্থ দিতে ইচ্ছুক নয়। তার ওপর বার্সেলোনার ওয়েজ বিলও বছরে ৩৯০ মিলিয়ন পাউন্ডের বেশি দাঁড়িয়েছে। যেটা তারা কমানোর কৌশলের পথেই হাঁটছে। 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: