অনুমতি ছাড়া ফায়ার সার্ভিসের পোশাক ব্যবহার নিষিদ্ধ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সঅনুমতি ছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিন রঙয়ের পোশাক ব্যবহার নিষিদ্ধ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের অনুমোদন ছাড়া এখন থেকে এই পোশাক অন্য কারও জন্য ব্যবহার নিষিদ্ধ। বিধি-নিষেধ অমান্য করে তা ব্যবহার করা হলে প্রচলিত আইনে এটি দণ্ডনীয় অপরাধ বলে গণ্য হবে। মঙ্গলবার (২৫ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস জানায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত কালো, ছাই ও কমলা-এই তিন রঙের পোশাকের ডিজাইন, রঙ ও পেটেন্টের নিবন্ধন অনুমোদন দিয়েছে পেটেন্ট, ডিজাইন ও ট্রেড মার্কস অধিদফতর। প্রতিষ্ঠানটির ডেপুটি রেজিস্ট্রার একেএম শওকত আলম মজুমদার কর্তৃক ২৩ আগস্ট স্বাক্ষরিত ১৭৭৫ স্মারক নম্বরের পত্রে এই নিবন্ধন অনুমোদন দেওয়া হয়। নিবন্ধনের পরিপ্রেক্ষিতে এখন থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলঙ্কৃত ডিজাইন, প্যাটার্ন ও রঙের স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণ অনুমোদন লাভ করল প্রতিষ্ঠানটি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পূর্বানুমোদন ব্যতীত এখন থেকে এই পোশাক অন্য কারো জন্য ব্যবহার নিষিদ্ধ এবং এ বিধি-নিষেধ অমান্য করে তা ব্যবহার করা হলে প্রচলিত আইনে এটি দণ্ডনীয় অপরাধ বলে গণ্য হবে।
অধিদফতরের অপারেশনাল কর্মীদের ব্যবহৃত পোশাকের অলঙ্কৃত ডিজাইন, প্যাটার্ন ও রঙের স্বত্ব ও মৌলিকত্ব সংরক্ষণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: