‘এনকাউন্টারে’ নিহত ৮ পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে

ভারতে আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে পুলিশের এনকাউন্টারে নিহত হয়েছে। বৃহস্পতিবার মধ্য প্রদেশে গ্রেফতার করার পর উত্তর প্রদেশে নিয়ে আসার পুলিশের গাড়ি থেকে পালানোর চেষ্টা করলে সে এনকাউন্টারে নিহত হয়। পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে। এর আগে দুই সহযোগীও পুলিশের এনকাউন্টারে নিহত হয়েছে।


বৃহস্পতিবার সকালে মধ্য প্রদেশের উজ্জয়ীনীতে মহাকাল মন্দির থেকে গ্রেফতার হয়েছিল বিকাশ দুবে। মধ্য প্রদেশ পুলিশ ওই দিন সন্ধ্যায় তাকে তুলে দেয় উত্তর প্রদেশে পুলিশের এসটিএফের হাতে। বিকাশকে উজ্জয়ীনী থেকে নিয়ে আসা হচ্ছিল উত্তরপ্রদেশের শিবলিতে। শুক্রবার সকালে কানপুরের কাছে এসে উল্টে যায় বিকাশ দুবেকে নিরাপত্তা দিয়ে নিয়ে আসা কনভয়ের একটি গাড়ি। এরপরই পুলিশের গাড়ি থেকে পালাতে চেষ্টা করে। তখন গুলি চালায় পুলিশ।
পুলিশ সূত্রের বরাতে খবরে বলা হয়েছে, এসটিএফের গাড়ি উল্টে যাওয়ার পর পুলিশের পিস্তল ছিনিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ। কানপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তার মরদেহ।
উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের তরফে জানানো হয়েছে, পালানোর চেষ্টা করেছিল বিকাশ দুবে। পুলিশের বন্দুক ছিনিয়ে গুলিও চালায় সে। তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় পুলিশ। দু’পক্ষের সংঘর্ষে মৃত্যু হয়েছে গ্যাংস্টারের।
৩ জুলাই বিকাশের গ্রামের বাড়িতে হানা দেয় উত্তরপ্রদেশ পুলিশের ৫০ কর্মী। খুন, অপহরণসহ অনেক অপরাধে অন্তত ৬০টি মামলা রয়েছে এই বিকাশের বিরুদ্ধে। পুলিশ এলাকায় পৌঁছানোর সঙ্গে সঙ্গেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। এই গুলিকে আট পুলিশকর্মী নিহত হন। গুরুতর আহত হন আরও সাত কর্মী।
এই ঘটনার পরেই এলাকা ছেড়ে পালিয়ে যায় বিকাশ ও তার সঙ্গীরা। উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে এসটিএফের একটি দল তৈরি করে তল্লাশি শুরু হয়। এই দলে ৪০টি থানার পুলিশকর্মীদের রাখা হয়। উত্তরপ্রদেশ ছাড়াও হিমাচল প্রদেশ, দিল্লি ও মধ্যপ্রদেশে তল্লাশি শুরু করে পুলিশ। বিকাশের মাথার দাম রাখা হয় ৫ লাখ রুপি। অবশেষে বৃহস্পতিবার (৯ জুলাই) আট দিনের মাথায় মধ্য প্রদেশের একটি মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: