গোটা দেশের 200 শহরে শুরু হল JioMart পরিষেবা

Amazon ও Flipkart কে টেক্কা দিতে সম্প্রতি ই-কমার্স পরিষেবা নিয়ে এসেছিল জিও। JioMart-এর মাধ্যমে ঘরে বসে স্মার্টফোন থেকে মুদিখানা সামগ্রী অর্ডার মরা যাবে। শুরুতে পরীক্ষামুলকভাবে এই পরিষেবা শুরু হলেও এবার গোটা দেশের 200টা শহরে ডেলিভারি শুরু করেছে JioMart। সম্প্রতি এক সোশ্যাল মিডিয়া পোস্টে এই তথ্য জানিয়েছে মুম্বাইয়ের কোম্পানিটি।

সম্প্রতি মুম্বাইয়ের নির্বাচিত এলাকায় JioMart ডেলিভারি শুরু করেছিল মুকেশ আম্বানির কোম্পানি। ইতিমধ্যেই 5.7 বিলিয়ন মার্কিন ডলারে জিওর 9.99 শতাংশ মালিকানা কিনেছে ফেসবুক।

ফেসবুকের সঙ্গে হাত মিলিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্টে অর্ডার করা যাচ্ছে। ইতিমধ্যেই গোটা দেশে ৪০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।

এপ্রিলে WhatsApp-এর সঙ্গে হাত মিলিয়ে JioMart অনলাইন পোর্টাল শুরু করে ছিল মুকেশ আম্বানির কোম্পানি। শুরুতে মুম্বাইয়ের কয়েকটি এলাকায় অনলাইন ব্যবসা শুরু করেছে রিলায়েন্স জিও। ধীরে ধীরে গোটা দেশে JioMart পরিষেবা শুরু হবে। এর ফলে দেশের 40 কোটি WhatsApp গ্রাহকের এই ই-কমার্স পরিষেবা পৌঁছে যাবে।

Amazon ও Flipkart-কে কড়া প্রতিযোগিতা ছুঁড়ে দিতেই JioMart ই-কমার্স ব্যবসা শুরু করেছেন এশিয়ার ধনী তম ব্যক্তি। এই প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানির নিজস্ব স্টোর ছাড়াও স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে কেনাকাটা করা যাবে।

JioMart থেকে কেনাকাটা করতে গ্রাহককে নিজের স্মার্টফোনে 8850008000 নম্বর সেভ করে WhatsApp মেসেজ করতে হবে। এর পরে JioMartএর তরফ থেকে একটি লিঙ্ক পাঠানো হবে। এই লিঙ্কে ক্লিক করে অর্ডার করা যাবে। অর্ডার করার কোন দোকানে তা পৌঁছল মেসেজ করে গ্রাহককে জানানো হবে।

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সম্পর্কিত খবর





Source link

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: