করোনা নিয়ে অভিযোগ করা যাবে স্বাস্থ্য অধিদফতরে

 

স্বাস্থ্য অধিদফতর

করোনা বিষয়ে অভিযোগ জানানোর জন্য স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে একটি লিংক খোলা হয়েছে। WWW.DGHS.GOV.BD এই ওয়েবসাইটে গিয়ে করোনা কর্নারে সেই লিংকে অভিযোগ দেওয়া যাবে।

লিংকটি হচ্ছে: http//app.dghs.gov.bd/covid19-complaint।

শুক্রবার (১০ জুলাই) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য দেন।

একইসঙ্গে করোনা নিয়ে বিভিন্ন হাসপাতালের তথ্যের জন্যও ফোন নম্বরের কথা জানান তিনি। অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘হাপসাতালের তথ্যের জন্য চারটি ফোন নম্বর রয়েছে। এই নম্বরগুলোতে ফোন করলে হাসপাতালের সব তথ্য পাওয়া যায়। নম্বরগুলো হলো— ০১৩১৩৭৯১১৩০, ০১৩১৩৭৯১১৩৮ থেকে ০১৩১৩৭৯১১৪০ পর্যন্ত।

সারাদেশে করোনা রোগীদের জন্য হাসপাতালের সাধারণ শয্যা, আইসিইউ এবং অন্যান্য চিকিৎসা সরঞ্জামের বিষয়েও জানান তিনি।

সংবাদ বুলেটিনে বলা হয়, ঢাকা মহানগরীতে সাধারণ শয্যার সংখ্যা ছয় হাজার ৩০৫টি, রোগী ভর্তি আছেন দুই হাজার ১৯৯ জন, শয্যা খালি রয়েছে চার হাজার ১০৬টি। ঢাকা মহানগরীতে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) রয়েছে ১৪২টি, রোগী ভর্তি আছেন ১০৮জন, খালি রয়েছে ৩৪টি।

চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যা সংখ্যা ৬৫৭টি। সেখানে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ৩১৩ জন, খালি রয়েছে ৩৪৪টি। চট্টগ্রাম মহানগরীতে আইসিইউ রয়েছে ৩৯টি, রোগী ভর্তি আছেন ১৫ জন এবং খালি রয়েছে ২৪টি।

সারাদেশে সাধারণ শয্যা সংখ্যা ১৪ হাজার ৯৪৫টি, রোগী ভর্তি আছেন চার হাজার ৩৬১ জন, আর  শয্যা খালি রয়েছে ১০ হাজার ৫৮৪টি। সারাদেশে আইসিইউ শয্যা ৩৯৪টি, রোগী ভর্তি আছেন ২২৬ জন, আর খালি রয়েছে ১৬৮টি শয্যা।

সারাদেশে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ১১ হাজার ৭৬৬টি, হাইফ্লো ন্যাজাল ক্যানুলা ১৪০টি এবং সারাদেশে অক্সিজেন কনসেনট্রেটর রয়েছে ৯৯টি।

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: