ভিয়েতনামে মানব পাচার: ৩ জন রিমান্ডে

প্রতীকী ছবি। এএফপিভিয়েতনামে মানব পাচারের ঘটনায় গ্রেপ্তার তিনজনকে আজ শুক্রবার তিন দিনের করে রিমান্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এই রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর পল্টন থানার পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার রাতে পল্টন থানায় র‌্যাবের করা মানব পাচার আইনের মামলায় ওই চক্রের প্রধান জামালউদ্দিন ওরফে সোহাগসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়। আজ শুক্রবার তাদের সাত দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠানো হয়। শুনানি শেষে আদালত তাঁদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে থাকা অপর দুজন হলেন জামালউদ্দিনের সহযোগী জামাল হোসেন ও কামাল হোসেন।

পল্টন থানার পরিদর্শক (তদন্ত) মো. সেন্টু মিয়া প্রথম আলোকে বলেন, র‌্যাব মামলায় জামালউদ্দিনসহ ১৩ জনের নাম উল্লেখ করেছে। এ ছাড়া অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। এজাহারভুক্ত পলাতক ১০ জনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত বুধবার পল্টন এলাকায় অভিযান চালিয়ে জামালউদ্দিনসহ তিনজনকে আটক করে র‌্যাব। বৃহস্পতিবার রাতে র‌্যাব-৩ তাদের পল্টন থানায় সোপর্দ করে এবং তাদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেন র‌্যাবের এক কর্মকর্তা। এজাহারভুক্তরা অবৈধভাবে ৩৮ জনকে ভিয়েতনামে পাঠিয়েছিলেন। সেখান থেকে ১১ জনকে দেশে ফেরত পাঠানো হয়। ভিয়েতনামে আটকে পড়া ২৭ জনের মধ্যে হো চি মিন সিটির মুসলিম কলোনিতে নাজমুল হাসান নামের একজনের মৃত্যু হয়। সেখানেই তার লাশ দাফন করা হয়।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: