সোমবার থেকে গোটা দেশে শুরু হতে পারে ই-কমার্স পরিষেবা

দেশে চতুর্থ দফার লকডাউন শুরু হতেই একাধিক নিয়ম শিথিল করেছে কেন্দ্র। এই পরিথিতিতে গোটা দেশে পুরোদমে ই-কমার্স পরিষেবা শুরু হয়ে যেতে পারে। 31 মে পর্যন্ত চতুর্থ দফার লকডাউনে নিষিদ্ধ নয় এমন কিছু কাজ ছাড়া অন্য সব কাজে ছাড় দেওয়া হবে।

যদিও কনটেনমেন্ট জোনে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য ডেলিভারি করা যাবে। নির্দেশিকায় জানানো হয়েছে পরিস্থিতি সামাল দিতে রাজ্য ও কেন্দ্র শাষিত অঞ্চল্গুলি চাইলে নির্দিষ্ট কার্যকলাপ নিষিদ্ধ করতে পারবেন।

এর ফলে দেশের বিভিন্ন শহর, যেগুলি এখনও রেড জোনে রয়েছে সেখানে ডেলিভারি শুরু করা যাবে।

যদিও সরকারের তরফ থেকে পাকাপাকি নির্দেশ পেলেই ডেলিভারি শুরু করতে পারে ই-কমার্স কোম্পানিগুলি।

লকডাউনের প্রথম দুই ধাপে শুধুমাত্র জরুরি জিনিস বিক্রির ছাড়পত্র পেয়েছিল ই-কমার্স কোম্পানিগুলি। তৃতীয় ধাপে শুধুমাত্র অরেঞ্জ ও গ্রিন জোনে ই-কমার্স ডেলিভারিতে সবুজ সংকেত দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। চতুর্থ থাপে রেড জোনেও ডেলিভারি শুরু করা যাবে। যদিও কনটেনমেন্ট জোনগুলিতে এখনও ই-কমার্স ডেলিভারি হবে না। কনটেনমেন্ট জোনের গ্রাহকরা শুধুই জরুরি পণ্য অর্ডার করতে পারবেন।

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সম্পর্কিত খবর





Source link

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: