আপনার রাশি

কাওসার আহমেদ চৌধুরীআপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
আপনি জানেন, মেগালোম্যানিয়া হচ্ছে একধরনের মানসিক রোগ। এটা যাদের আছে তারা নিজেদের আসলের চেয়ে বহুগুণ বড় বলে কল্পনা করে। অন্যের কাছে নিজেদের সেভাবেই জাহির করে। সমাজের বড় বড় মানুষের সঙ্গে তাদের ঘনিষ্ঠতা আছে বলে মিথ্যা প্রচার চালায়। অনেকে সেটা প্রতারণার কাজেও লাগায়। এদেরকে চিহ্নিত করুন এবং এড়িয়ে চলুন।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
ডায়েরি লেখার অভ্যাসটা কি হারিয়ে ফেলেছেন? লিখুন, লিখুন। কাজে লাগবে। তা ছাড়া নিজের পুরোনো ডায়েরি পড়ার মতো আনন্দ আর নেই। আর একটা কথা, ডায়েরিতে সাধারণত কেউ মিথ্যে কথা লেখে না। কাজেই ওটা একটা ঐতিহাসিক দলিল হয়েই থেকে যায়।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
আমরা অনেক সময় বলি বা লিখি, ধন্যবাদ দিয়ে আপনাকে ছোট করতে চাই না। আজব কথা! ধন্যবাদ জানালে মানুষ ছোট কেন হয়ে যাবে! একমাত্র বাঙালি ছাড়া অমন হাস্যকর কথা আর কেউ বলে না। প্রিয় মিথুন, প্রাসঙ্গিক ক্ষেত্রে মানুষকে প্রাণ খুলে ধন্যবাদ জানান। দুপক্ষই আনন্দিত হবে।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
সপ্তাহ ভালোই কাটবে। তবে মেজাজ নিয়ন্ত্রণ অধিদপ্তরের সঙ্গে একটু যোগাযোগ রেখে চলবেন, কেননা মাথায় বায়ু চড়ে গেলে বিপত্তি ঘটতে পারে।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
লাজ–শরমের মাথা খেয়ে ফেসবুকে প্রতিদিন অনবরত যাঁরা চৌত্রিশ রকম খাবারের পোস্ট দেন, তাঁদের ব্যাপারে আপনার মত কী? এসব দেখলে আপনি নিশ্চয়ই যারপরনাই বিরক্ত হন। হবেনই তো। আপনি যে সুরুচির চূড়ামণি সিংহ। জয় হোক।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
কিছু নতুন কথা হয়তো জাগবে। কিছু পুরোনো ব্যথা হয়তো মুছবে।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
আপনার কথা জানি না, তবে আমি তো গান শুনি উপাসনার মতো করে। একদা লিখেছিলাম একটি গান, রবিঠাকুরের গান গাই প্রাণভরে। সেই গানে যদি সান্ত্বনা কিছু আনে, আমার বেদনা মুছে যাবে নিঃশেষে। খুঁজে পাব আলো আমার গভীর ধ্যানে। ইউটিউবে বোধ হয় পাওয়া যায় এখনো।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
আপনার জীবনে একটা মিশন আছে। আর আছে তীব্র একটা প্যাশন। সাপ্তাহিক অগ্রগতি ভালোই হবে।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
নিজেকে একেক সময় স্বার্থপর মনে হতে পারে। তবে মন সজাগ রাখুন এবং অতীতের জন্য নিজেকে ক্ষমাও করে দিন।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
মোটামুটি যদি লেখার অভ্যাস থাকে তো লিখুন। আপনার লেখালেখিটা বৃথা যাবে না। দেখবেন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
একটা সাফল্যের আনন্দ একেবারে আপনার নাকের ডগায় এসে দাঁড়িয়ে আছে। যান, আয়নার সামনে গিয়ে একটু অ্যাডভান্স হেসে আসুন।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
দেখলেন তো, অযথা মুখ গোমড়া করে থাকলে কোনো লাভই হয় না। আনন্দের কারণ ঘটতে যাচ্ছে। নিজে হাসুন, অন্যকে হাসান।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: