ওষুধছাড়া সব পণ্য বিক্রি বন্ধ অ্যামাজনের

tokjal.com

ওষুধছাড়া সব পণ্য বিক্রি বন্ধ অ্যামাজনের


বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে করোনাভাইরাস মহামারি। ধীরে ধীরে আরও ভয়াবহ হচ্ছে পরিস্থিতি। এর কারণে ইতোমধ্যেই বড় সংকটে পড়েছে বিশ্ব অর্থনীতি। বন্ধ রয়েছে অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান। এবার সেই তালিকায় নাম লেখালো জনপ্রিয় ই-কর্মাস সাইট অ্যামাজন।

গত ১৭ মার্চ প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী ৫ এপ্রিল পর্যন্ত ওষুধ ও অতিপ্রয়োজনীয় গৃহস্থলী পণ্য ছাড়া তাদের অন্য সব ধরনের পণ্য বিক্রি বন্ধ থাকবে। প্রয়োজনে এই সময়সীমা আরও বাড়ানো হতে পারে।

এই স্থগিতাদেশের ফলে গ্রাহকদের সাময়িক সমস্যার কারণে দুঃখপ্রকাশ করেছে অ্যামাজন। কিন্তু কর্মীদের সুরক্ষার কথা ভেবেই এ ব্যবস্থা নিতে বাধ্য হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অ্যামাজন জানায়, তারা আপাতত ছয়টি ক্যাটাগরির পণ্য সরবরাহে বেশি গুরুত্ব দিচ্ছে। সেগুলো হলো- শিশুপণ্য, স্বাস্থ্য ও গৃহস্থালী পণ্য, সৌন্দর্য ও ব্যক্তিগত পরিচর্যা, মুদিপণ্য, শিল্প ও বিজ্ঞান বিষয়ক পণ্য, পোষা প্রাণীর প্রয়োজনীয় পণ্য।

অ্যামাজনের এক মুখপাত্র জানান, তারা সীমিত পরিসরে ওষুধ, গৃহস্থলী পণ্য এবং প্রচুর চাহিদা সম্পন্ন পণ্যগুলোর অর্ডার নেবেন এবং ফুলফিলমেন্ট সেন্টার থেকে সেগুলো গ্রাহকের ঠিকানায় পাঠানো হবে।

করোনা সংকটের কারণে চীনভিত্তিক কারখানাগুলো উৎপাদন বন্ধ করে দেয়ায় এমনিতেই বিশ্বজুড়ে সরবরাহ ব্যবস্থা ধরে রাখতে বেগ পেতে হচ্ছিল অ্যামাজনের এজেন্টদের। এবার নতুন নির্দেশনায় সেই সংকট আরও বাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা।


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

সবচেয়ে বেশী পড়া হয়েছে