সুন্দরভাবে বাঁচতে বেশি বেশি গাছ লাগাতে হবে: পরিবেশমন্ত্রী

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন পরিবেশমন্ত্রীপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরভাবে বেঁচে থাকার স্বার্থেই অধিক পরিমাণে গাছ লাগাতে হবে। জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি এবং বায়ু, পানি, শব্দ দূষণের প্রভাব মানবজাতির ওপর দীর্ঘমেয়াদি ও মারাত্মক তাই এগুলো থেকে রক্ষা পেতে পরিবেশ, বন ও বন্যপ্রাণী সংরক্ষণে সরকারের পাশাপাশি সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। অক্সিজেনের পরিমাণ বাড়াতে আবশ্যিকভাবে বেশি করে বৃক্ষরোপণ ও তা সংরক্ষণে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

শনিবার (১১ জুলাই) মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত ত্রাণ বিতরণ এবং স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি যুক্ত হন। 

মন্ত্রী বলেন, করোনাকালে সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও জীবন-জীবিকা রক্ষায় নিরলসভাবে কাজ করে চলেছে। বিশেষ করে নারী ও কিশোরীর  প্রজনন স্বাস্থ্য এবং মা-শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকারের কার্যক্রম চলমান রয়েছে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত এবং বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদান করে জনগণকে জনসম্পদে পরিণত করা সরকারে লক্ষ্য।

প্রসঙ্গত, মতবিনিময় সভার পর বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ উপলক্ষে মৌলভীবাজার জেলার পরিবার পরিকল্পনা বিভাগের বার্ষিক কাজের মূল্যায়নে শ্রেষ্ঠ পাঁচ কর্মী এবং পাঁচটি প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

 

 

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: