‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা যাবে ভিসা ও মাস্টারকার্ড থেকে

ভিসা ও মাস্টারকার্ড থেকে কোনও ধরনের চার্জ ছাড়াই বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা যাবে। ‘নগদ’-এর অ্যাড মানি সেবার মাধ্যমে গ্রাহকেরা দেশের যেকোনও ব্যাংকের ইস্যু করা ভিসা ও মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড থেকে নিজের ও অন্যের ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন। শনিবার (১১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় নগদ।
নগদ জানিয়েছে, শুক্রবার এক ওয়েবিনারের মাধ্যমে সেবাটি উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় মোস্তাফা জব্বার বলেন, ভিসা ও মাস্টারকার্ড ‘নগদ’-এর সঙ্গে যুক্ত হওয়ায় তাদের সেবার মান বৃদ্ধি পাবে। অ্যাড মানি’র এই নতুন সেবা একদিকে যেমন গ্রাহকদের উদ্যোক্তা পয়েন্টে গিয়ে নিজের অ্যাকাউন্টে টাকা ক্যাশইন করার ঝামেলা থেকে মুক্তি দেবে, অন্যদিকে তেমনি ‘নগদ’ অ্যাকাউন্টের মাধ্যমে মোবাইল রিচার্জ, সেন্ড মানি, পেমেন্ট ও ইউটিলিটি বিল প্রদানের মতো প্রয়োজনীয় সেবার ব্যবহার আরও সহজতর হবে।
‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনতে অ্যাপের অ্যাড মানি অপশন থেকে ‘কার্ড টু নগদ’ তারপর মাস্টারকার্ড বা ভিসা অপশন নির্বাচন করতে হবে। পরবর্তীতে গ্রাহকের নিজের বা অন্যের ১১ ডিজিটের ‘নগদ’ অ্যাকাউন্ট (মোবাইল) নম্বরটি দেওয়ার পর কার্ডের অন্য তথ্য সংযুক্ত করতে হবে। এরপর টাকার পরিমাণ, ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) ও ‘নগদ’ পিন নম্বর দিয়ে পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। একইভাবে কার্ড থেকে টাকা আনার সুবিধা নিতে চাইলে গ্রাহক এক বা একাধিক ভিসা ও মাস্টারকার্ডের তথ্য ‘নগদ’ অ্যাপে সংরক্ষণ করে রাখতে পারবেন।

 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: