করোনায় যুক্তরাজ্য লকডাউন

tokjal.com

করোনায় যুক্তরাজ্য লকডাউন


করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যকে লকডাউন করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসকে দশকের ‘বৃহত্তম হুমকি’ উল্লেখ করে লক ডাউনের ঘোষণা দেন।

আগামী তিন সপ্তাহ এই ব্যবস্থা থাকবে। পরে এটি নিয়ে পর্যালোচনা করা হবে। যদি কেউ এই নিয়ম ভঙ্গ করে তাহলে পুলিশ তাকে জরিমানা করবে বলে জানিয়েছেন বরিস।

বরিস জনসন বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে যুক্তরাজ্যকে লকডাউন করা হয়েছে। কোভিড -১৯ এর বৃদ্ধি রোধ করতে এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থা রক্ষার জন্য সকলকে বাড়িতে থাকতে হবে।

তিনি বলেন, এই ভাইরাসের প্রাদুর্ভাব থামানোর জন্য এমন এক মুহূর্ত আসবে যখন বিশ্বের কোনও স্বাস্থ্যসেবা সম্ভবত এর মোকাবেলা করতে পারবে না। কারণ সেখানে পর্যাপ্ত ভেন্টিলেটর, পর্যাপ্ত নিবিড় পরিচর্যা শয্যা, পর্যাপ্ত ডাক্তার এবং নার্স থাকবে না।

যুক্তরাজ্য লক ডাউন ঘোষণা করা হলেও বেশ কিছু বিষয়ে ছাড় দেওয়া হয়েছে। মৌলিক জিনিসপত্র কেনাকাটা, এক বেলা এক্সারসাইজের জন্য বাইরে যাওয়া যেমন- হাঁটা, দৌঁড়ানো বা সাইকেল চালোনো যাবে। যে কোন মেডিকেল প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া যাবে। বাড়িতে থেকে করা সম্ভব নয় এমন কাজের জন্যও বাইরে যাওয়া যাবে।


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

সবচেয়ে বেশী পড়া হয়েছে