জোর ধাক্কা খেল শাওমি ফ্যানরা, বন্ধ হল মি কমিউনিটি অ্যাপ ও ওয়েবসাইট


কয়েক সপ্তাহ আগেই ভারত সরকার জাতীয় সুরক্ষার কারণে ৫৯টি চীনা অ্যাপকে ব্যান করে। যার মধ্যে এমআই কমিনিটি এমআই কমিউনিটি অ্যাপটিও ছিল। যদিও এতদিন এই অ্যাপটি সঠিকভাবে কাজ করছিল। কিন্তু এবার শাওমি সাময়িক সময়ের জন্য মি কমিউনিটি ও ওয়েবসাইটের ব্যবহার বন্ধ রাখলো। কোনো ভারতীয় ইউজার মি কমিউনিটি অ্যাপ ও ওয়েবসাইট এখন ব্যবহার করতে পারবেন না।

যদিও মি কমিউনিটি অ্যাপ ও ওয়েবসাইট বেশ কয়েকদিন ধরেই ব্যবহার করা যাচ্ছেনা। কারণ সরকারের তরফে নির্দেশ পাওয়ার পর ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা এই সাইটকেও ব্লক করে দেয়। তবে কোম্পানি অফিসিয়ালি গতকাল এই খবর জানিয়েছে। এই মুহূর্তে আপনি যদি মি কমিউনিটি ওয়েবসাইটে যান তাহলে সরকারি নির্দেশিকার কথা দেখতে পাবেন। যদিও শাওমির গ্লোবাল মি কমিউনিটি আগের মতোই সচল আছে।

শাওমি তাদের অফিসিয়াল নোটিশে জানিয়েছে, ‘আমরা সরকারী স্টেকহোল্ডারদের সাথে বৈঠক করব যাতে আমরা সুযোগ পাই ক্লারিফিকেশন জমা করানোর। এমআই কমিউনিটি ভারতীয় আইন অনুসারে সর্বাধিক কঠোর ডেটা গোপনীয়তা এবং সুরক্ষা প্রয়োজনীয়তা মেনে চলে। এমআই ফ্যানদের গোপনীয়তা এবং সুরক্ষা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

আপনাকে জানাই ইতিমধ্যেই সরকার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের সমস্ত অ্যাপ ব্লক করার নিৰ্দেশ দেওয়া হয়েছে। সরকারি নির্দেশ আসার একদিনের মধ্যেই টিকটককে ব্লক করা হয়েছিল। এছাড়াও অ্যাপ স্টোর থেকেও এই অ্যাপগুলিকে সরানোর কাজ চলছে। যদিও অনেকে অভিযোগ করেছেন, এখনও তারা এই অ্যাপগুলি ডাউনলোড করতে পারছেন। যদিও ডাউনলোড হলেও অ্যাপগুলি ব্যবহার করা যাবেনা।



আরও পড়ুন Techzoom এ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: