ডিসেম্বরে রিলিজ হবে MIUI 12

tokjal.com

ডিসেম্বরে রিলিজ হবে MIUI 12


শাওমির কাস্টম ইউজার ইন্টারফেস MIUI’র পরবর্তী সংস্করণ MIUI 12’র রিলিজ ডেট লিক হয়েছে শাওমির অফিশিয়াল কমিউনিটি ফোরামে। Mi Community’তে ‘MIUI 12 Official and Update schedule’ শিরোনামের সাথে ফাঁস হয়েছে MIUI 12’র রোলাউট রোডম্যাপ। ‘Cesittar’ নামের একজন মি ইনফ্লুয়েন্সার শেয়ার করেছিলেন এই পোস্টটি, যদিও পোস্টটি প্রকাশ করা পর Mi Community থেকে পরবর্তীতে তা ডিলিট করে দেওয়া হয়।

Mi Community’তে লিক হওয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বরে রোলাউট হতে পারে MIUI 12’র প্রথম প্রাইভেট বেটা আপডেট। এছাড়া বছরে তৃতীয় কোয়ার্টার (অক্টবর) থেকে নির্দিষ্ট কিছু স্মার্টফোনে ইউজাররা টেস্টিংয়ের সুযোগ পাবেন MIUI 12’র পাবলিক বেটা ভার্সন। এরপর ডিসেম্বরে অফিসিয়ালি উন্মুক্ত করা হবে শাওমির জনপ্রিয় এই কাস্টম ইউজার ইন্টারফেসের স্টেবল আপডেট।

Mi Community’তে ‘Cesittar’ নামের একজন মি ইনফ্লুয়েন্সার দ্বারা শেয়ার হওয়া ওই পোস্টটির নিয়ে সন্দেহ থাকতে পারে, কেননা ওই পোস্টটি কোনো কমিউনিটি অ্যাডমিন কিংবা কমিউনিটির কোন মডারেটর শেয়ার করেননি। এছাড়া যেহেতু কিছুক্ষন পর পোস্টটি মুছে ফেলা হয়েছে তাই এর সত্যতা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। অন্যদিকে সম্প্রতি MIUI’র অফিসিয়াল চাইনিজ ওয়েবসাইট ইতোমধ্যেই MIUI 12’র আপডেট নিয়ে হিন্টস দেওয়া শুরু করেছে। এছাড়া আগামী সপ্তাহেই এ বিষয়ে ঘোষণা আসতে পারে শাওমির পক্ষ থেকে।

তাই ধারণা করা যায়, খুব শীঘ্রই শাওমি আনুষ্ঠানিকভাবে তাদের পরবর্তী মিইউআই আপডেটের ডিটেইলস ইউজারদের সাথে শেয়ার করবে।আরও ধারণা করা হচ্ছে, অ্যান্ড্রয়েডের পরবর্তী সংস্করণ Android 11’র সাপোর্টেড MIUI 12 নিয়ে কাজ করছে শাওমি। ইতোমধ্যে Android 11’র দুটি ডেভেলপার প্রিভিউ প্রকাশ করেছে গুগল। চলতি বছরের তৃতীত কোয়ার্টারে রিলিজ হবে Android 11।


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

সবচেয়ে বেশী পড়া হয়েছে