২৬ মার্চ আসছে Huawei P40 ও P40 Pro

tokjal.com

২৬ মার্চ আসছে Huawei P40 ও P40 Pro


আগামী ২৬ মার্চ অফিসিয়ালি রিলিজ হবে হুয়াওয়ের ‘P40’ সিরিজের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন Huawei P40 ও P40 Pro। ২৬ মার্চ ‘P40’ সিরিজের পাশাপাশি Watch GT 2e অ্যানাউন্স করবে চাইনিজ টেক জায়ান্ট হুয়াওয়ে। বরাবরের মতোই রিলিজের আগেই অনলাইনে ফাঁস হয়েছে বহুল প্রতীক্ষিত Huawei P40 ও P40 Pro’র রেন্ডার ইমেজ, স্পেসিফিকেশন্স ও ফিচার্স। নির্ভরযোগ্য টিপ্সটার ‘ঈশান আগারওয়াল’ ও ‘ইভান ব্লাস’ টুইটারে লিক করেছেন ‘P40’ সিরিজের ডিটেইলস।

লিক হওয়া তথ্য অনুযায় , Huawei P40 Pro’তে থাকবে ৬.৫৮” কার্ভড অ্যামোলেড ডিসপ্লে, এবং ডিসপ্লের উপরে থাকবে ডুয়াল পাঞ্চ-হোল কাটআউট। ফ্ল্যাগশিপ পারফর্মেন্সের জন্য ফোনটিতে থাকবে কিরিন ৯৯০ ৫জি চিপসেট। এছাড়া ফ্ল্যাগশিপ লাইনআপে হাই-কোয়ালিটি ক্যামেরা পারফর্মেন্সের জন্য বেশ সুনাম রয়েছে হুয়াওয়ের। এরই ধারাবহিকতায় এবার Huawei P40 Pro’তে থাকছে ‘লিক আল্ট্রা ভিশন’ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

ডিভাইজটিতে থাকছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৪০ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, ১২ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং একটি ৩ডি টিওএফ সেন্সর। Huawei P40 Pro’তে ব্যবহৃত টেলিফোটো লেন্সটি সমর্থন করবে 50x পর্যন্ত সুপারসেনসিং জুম ও সেলফ স্টাবলাইজেশন। অন্যদিকে সেলফির জন্য ফোনটিতে থাকবে ৩২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর। এছাড়া উন্নতমানের ইমেজ প্রসেসিংয়ের জন্য Huawei P40 Pro’তে থাকবে ‘হুয়াওয়ে এক্সডি ফিউশন ইঞ্জিন’ টেকনোলজি।

Huawei P40 Pro’তে আরও থাকবে ৪,২০০ এমএএইচ ব্যাটারী, যা একই সাথে ৪০ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এছাড়া ২৭ ওয়াট রিভার্স চার্জিং সুবিধাও থাকছে ডিভাইজটিতে। অন্যদিকে Huawei P40 সিরিজ নিয়ে সবচেয়ে হতাশার বিষয় হচ্ছে, এতে থাকছে জিএসএম (গুগল মোবাইল সার্ভিস) সাপোর্ট। তাই এতে বাধ্য হয়েই নিজেদের HarmonyOS অপারেটিং সিস্টেম ও এইচএমএস (হুয়াওয়ে মিডিয়া সার্ভিস) ব্যবহার করতে হচ্ছে হুয়াওয়েকে।


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

সবচেয়ে বেশী পড়া হয়েছে