‘নতুন জীবনধারার সাথে খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই’


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন নতুন জীবনধারার সাথে খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই।

প্রতিমন্ত্রী আজ ডিজিটাল প্লাটফর্মে ঈদুল আজহায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে কিছু সংখ্যক তরুণ উদ্যোক্তা কর্তৃক তৈরি করা ভার্চুয়াল কোরবানির গরুর হাট সাইট, “deshigorubd.com” এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথি অতিথির বক্তৃতা করছিলেন।

পলক বলেন, ‘করোনাকালে দেশের এই বিরাজমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত জরুরী। অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি-নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।’

পলক এ অনলাইন দেশি গরুর হাটের সাইট তৈরির উদ্যোক্তাদের স্বাগত জানিয়ে আরো বলেন এই সাইটের মাধ্যমে কোরবানির গরু ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরি হবে এবং ন্যায্য মূল্যে ক্রয় ও বিক্রয় করতে পারবে।

তিনি বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ এবং আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর পরামর্শে বিগত ১১ বছরে দেশে ডিজিটাল অবকাঠামো গড়ে ওঠার কারণে সারা দেশবাসী অনলাইনে শিক্ষা, স্বাস্থ্য, সরবরাহ, বেচাকেনা সহ বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের মানুষ ভোগ করছে । তরুণ উদ্যোক্তারা অনলাইন সাইটের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেন। পরে তিনি গরুর হাটের সাইটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্যাটেলাইট লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ই ক্যাব এর প্রেসিডেন্ট শমী কায়সার, অনলাইন দেশি গরুর হাট সাইট এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রাইসুল ইসলাম ,পরিচালক টিটু রহমান ।



আরও পড়ুন Techzoom এ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: