সীমান্তে অবৈধ যাতায়াত বেড়েছে, আটক ৩৬

ঝিনাইদহ সীমান্তে আটক ব্যক্তিরাকরোনা মহামারির এই সময়ে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে ভারত ও বাংলাদেশে অবৈধভাবে আসা-যাওয়া বেড়েছে। গেল এক সপ্তাহে সীমান্তের বাঘাডাঙ্গা এবং শ্যামকুড় এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় নারী-পুরুষসহ ৯ জনকে এবং বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ২৭ জনকে আটক করে বিজিবি।

তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়। বিজিবি’র নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১০ জুলাই রাতে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় ১০ জনকে, ৯ তারিখে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের সময় ৯ জনকে, ৭ তারিখে বাংলাদেশ থেকে ভারতে গমনকালে ১৪ জনকে এবং ৪ তারিখে ৩ জনকে আটক করে বিজিবি। আটককৃতদের অধিকাংশের বাড়ি ফরিদপুর, মাগুরা ও আশপাশের জেলায়।

ঝিনাইদহ বিজিবি ৫৮ ব্যাটালিয়ন পরিচালক লেফটেন্যান্ট কর্নেল কামরুল আহসান জানান, ভারত থেকে যারা বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করেছে হয়তো তারা করোনার কারণে দীর্ঘদিন আটকা থেকে এখন দেশে প্রবেশের চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: