গ্যালাক্সি নোট ১০ এর থেকেও কমদামে আসছে নোট ২০


অনেকদিন ধরেই জানা যাচ্ছিলো দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের নতুন দুটি ফোন গ্যালাক্সি নোট ২০ এবং গ্যালাক্সি ফোল্ড ২ এর উপর কাজ করছে। এর মধ্যে গ্যালাক্সি নোট ২০ হবে ফ্ল্যাগশিপ ফোন এবং নতুন ফোল্ডিং ফোন হিসাবে আসবে গ্যালাক্সি ফোল্ড ২। এই দুটি ফোনের ফিচার ও বেশ কয়েকবার ফাঁস হয়েছে।

স্যামসাং আগামী মাসে গ্যালাক্সি আনপ্যাকড ২০২০ ইভেন্টটি আয়োজন করতে চলেছে। করোনা আবহে এই ইভেন্টটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে স্যামসাং তাদের নতুন গ্যালাক্সি নোট ২০ সিরিজ লঞ্চ করবে। এই নতুন নোট সিরিজের মোবাইলগুলির স্পেসিফিকেশন এবং দাম নিয়ে গুজব বেশ কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে।

বিভিন্ন নতুন রিপোর্ট অনুযায়ী, নোট সিরিজের গ্যালাক্সি নোট ২০ এবং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ফোনগুলির দাম তুলনামূলক আগের নোট ১০ এর চেয়ে কম হবে।

কোভিড-১৯ এর কারণে স্মার্টফোনের চাহিদা এবং বিক্রি অনেক অংশে কমে গেছে তাই হয়তো স্যামসাং তাদের নতুন নোট ২০ সিরিজটি তুলনামূলক কম দামে লঞ্চ করছে। আপাতত স্মার্টফোনেরগুলির মূল্য কোরিয়ান মার্কেট অনুযায়ী নির্ধারিত করা হয়েছে, কিন্তু পরে গ্লোবাল মার্কেটে এদের দাম কি হয় সেটাই দেখার।

গ্যালাক্সি নোট ২০ সিরিজে তিনটি ফোন থাকবে, যেগুলো হবে গ্যালাক্সি নোট ২০, নোট ২০+ এবং নোট ২০ আলট্রা। এই সিরিজের প্রাথমিক ভ্যারিয়েন্ট হবে গ্যালাক্সি নোট ২০। এতে কোম্পানি এক্সিনস ৯৯২ প্রসেসর ব্যবহার করতে পারে। এছাড়াও এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০ এক্স ডিজিটাল জুম থাকতে পারে।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি নোট ২০ প্লাস ও আলট্রা ভ্যারিয়েন্টে LTPO ওএলইডি ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। আবার এই ডিসপ্লের রেজুলেশন হবে QHD+। যদিও নোট ২০ ফোনটি ফুল এইচডি প্লাস ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লের সাথে আসতে পারে। গ্যালাক্সি নোট ২০ আলট্রা তে আয়তক্ষেত্রকারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, পেরিস্কোপ লেন্স, ৩ডি টিওএফ সেন্সর, এলইডি ফ্ল্যাশ ও এস পেন পাওয়া যাবে।



আরও পড়ুন Techzoom এ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: