ঈদে বাড়ি ফিরলেই হোম কোয়ারেন্টিন

ভূমি সচিবের সঙ্গে মত বিনিময় সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ঈদে পঞ্চগড়ে যারাই বাড়ি ফিরবেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

ঈদে বাড়ি ফিরলেই হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। পঞ্চগড় জেলার করোনা প্রতিরোধ কমিটির মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (১১ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পঞ্চগড় জেলা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত ভূমি সচিব মাক্ছুদুর রহমান পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় ভারত থেকে চোরাপথে গরু আসতে না দেওয়া, পঞ্চগড়-ঠাকুরগাঁয়ের জন্য পৃথক পিসিআর ল্যাব স্থাপনের বিষয়েও আলোচনা করা হয়। সভায় বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রমের বর্তমান সময় ১০টা-৪টা থেকে আর না বাড়ানো এবং পঞ্চগড় সরকারি মিলনায়তন চত্বর থেকে অস্থায়ী মাছ ও মুরগির বাজার স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া যানবাহনে স্বাস্থ্যবিধি মেনে চলা, স্বাস্থ্যবিধি মেনে কোরবানি করা, কোরবানির পশুর চিকিৎসা নিশ্চিত করা, কৃষি ক্ষেত্রে তদারকি বৃদ্ধি করাসহ বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভায় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল খন্দকার আনিসুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলমসহ সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারগণসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এসব সিদ্ধান্ত বাস্তবায়ন ও কার্যকর করতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হয়।

সভায় জানানো হয়, জেলায় এ পর্যন্ত ১৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। চার জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ১৩৫ জন সুস্থ হয়েছে। চার উপজেলা সবুজ জোনে, শুধু পঞ্চগড় পৌরসভা হলুদ জোনে রয়েছে।

সভা শেষে ই-নামজারি কার্যক্রমের জন্য জাতিসংঘ কর্তৃক ভূমি মন্ত্রণালয় মর্যাদাপূর্ণ ইউএন পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করায় জেলা প্রশাসনের পক্ষে ভূমিমন্ত্রী ও ভূমি সচিবকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ভূমিমন্ত্রীর পক্ষে ভূমি  সচিব এই সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

সন্ধায় ভূমি সচিব পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল পরিদর্শন করেন। 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: