চাঁদপুর সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে শিক্ষামন্ত্রী ও তার পরিবারের অর্থায়নে অক্সিজেন প্ল্যান্ট চালু করা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান। ঢাকা থেকে অনলাইনে শুভ উদ্বোধন ঘোষণা করেন ডা. দীপুমনি।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু হয়েছে। সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের মাধ্যমে হাসপাতালে করোনা আক্রান্ত ৩০ জন রোগীকে নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সেবা প্রদান করা যাবে।

সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু হওয়ায় হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা বলেন, করোনা আক্রান্ত জটিল রোগীদের চিকিৎসাসেবা এখন অনেকটা সহজতর হবে। সেই সাথে আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার কমবে বলে চিকিৎসকরা আশা করছেন।

শনিবার (১১ জুলাই) সকালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি এমপি। ঢাকা থেকে তিনি অনলাইনে উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় চাঁদপুরে শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার বড় ভাই ডাক্তার জে আর ওয়াদুদ টিপু। ডাক্তার দীপু মনি ও তার ভাইয়ের উদ্যোগে এবং অর্থায়নে দ্রুততম সময়ের মধ্যে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের আওতায় এসেছে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিট।

চাঁদপুর থেকে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, হাসপাতালের তত্ত্বাবধায়কসহ বিএমএ নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনির পিতা ভাষাবীর এম এ ওয়াদুদ এর নামে প্রতিষ্ঠিত মেমোরিয়াল ট্রাস্টের অর্থায়নে এ অক্সিজেন স্থাপিত হয়েছে।

স্পেক্ট্রা ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান অক্সিজেন প্ল্যান্টের কাজ বাস্তবায়ন করেন। অক্সিজেন প্ল্যান্ট থেকে বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের ২৫টি বেড এবং করোনা রোগীদের জন্য সংরক্ষিত দুটি কেবিনের ৫টি বেডে সংযোগ দেওয়া হয়েছে।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: