দিনাজপুরে করোনায় সাবেক সেনা সদস্যের মৃত্যু‌

ছবি রয়টার্সদিনাজপুরের বিরামপুর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণে আনিছুর রহমান মিনু (৫৫) নামের সাবেক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল শ‌নিবার রাত আটটায় তীব্র শ্বাসকষ্ট অনুভব করলে তাঁকে দিনাজপুর এম আব্দুর র‌হিম মে‌ডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। উপজেলায় এই প্রথম কোনো কোভিড–১৯ রোগীর মৃত্যুর ঘটনা ঘটল।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোলায়মান হোসেন মেহেদি এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ৮ জুলাই আ‌নিসুর রহমানের করোনা উপসর্গ দেখা দিলে তাঁর ও তাঁর স্ত্রীর নমুনা সংগ্রহ করা হয়। গত শুক্রবার দুজনের করোনা পজেটিভ ফল আসে। তাদের হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু শ‌নিবার দুপুরের পর থেকে আনিসুরের শ্বাসকষ্ট বেড়ে গেলে অ্যাম্বুলেন্সে করে তাঁকে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন করেছেন।

এদিকে দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন কোভিড–১৯ রোগীর সংখ্যা ৯৪২ জন। সুস্থ হয়েছেন ৫৫৩ জন। আর মারা গেছেন ১৭ জন।

‌জেলা সি‌ভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, গত কয়েক দিনে করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। গ্রামের চেয়ে শহরে শনাক্তের সংখ্যাই বেশি। শুধুমাত্র সদর উপজেলাতেই কোভিড–১৯ রোগীর সংখ্যা ৩৩৫ জন। সামনে ঈদুল আজহার সময় স্বাস্থ্য‌বি‌ধি মেনে চলা এবং প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: