২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৪ শতাংশের করোনা শনাক্ত

প্রতীকী ছবি: রয়টার্সদেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার মধ্যে ২৪ দশমিক ১১ শতাংশের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ৮ মার্চ দেশে করোনা সংক্রমণের পরদিন থেকে এক দিনের হিসাবে এই হার সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৫৯টি। এতে ২ হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে ৪৭ জনের মৃত্যু হয়েছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ রোববার এমন তথ্য জানানো হয়। এর মধ্যে ৩৬ জন পুরুষ ও ১১ জন নারী। সব মিলিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৩৫২ জন। আর সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জনের।

ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন।

গতকাল শনিবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৬৮৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩০ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১১ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১১ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা।

দেশে ৭৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, নিজেকে সুরক্ষিত রাখুন, করোনা থেকে প্রতিরোধ গড়ে তুলুন।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: