কুবি ক্যাম্পাসে লাগানো হচ্ছে ৬০০ গাছ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষকে কেন্দ্র করে কুবি শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। কর্মসূচিতে তারা পুরো ক্যাম্পাসের হল, অনুষদ ভবনসহ বিভিন্ন জায়গায় ৬০০টিরও বেশি গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছে।

ইতোমধ্যে প্রত্যেক হলের ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ও হল প্রভোস্টের মাধ্যমে হলগুলোতে আম, জাম, পেয়ারা, লেবু, চালতা, ডেউয়া ইত্যাদি ফলজ চারা রোপনের জন্য হস্তান্তর করা হয়েছে।
গাছ লাগানো কর্মসূচি প্রসঙ্গে কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘মুজিব বর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান- এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় আমরা ক্যাম্পাসে এ কর্মসূচি হাতে নিয়েছি। আমাদের ক্যাম্পাসের বেশির ভাগ গাছই কাঠ বা ঔষধি, তাই আমরা ৫৫০ এর বেশি ফলজ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি।’
উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: