করোনাকালে কুবি শিক্ষার্থীদের মেস ভাড়া কমলো ৪০ শতাংশ

করোনা মহামারী চলাকালীন অর্থনৈতিক সংকট বিবেচনায় মেসে বসবাসরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের ভাড়া ৪০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কোটবাড়ি ও সালমানপুরের মেসগুলোতে এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তবে কুমিল্লা শহরের মেসগুলোর বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে মেস ভাড়া সমন্বয় বিষয়ক কমিটি।


শনিবার (১১ জুলাই) সালমানপুর ও কোটবাড়ির মেস মালিকদের সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সমন্বিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় জানানো হয়, গত এপ্রিল থেকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্তটি কার্যকর থাকবে। যারা ইতোমধ্যে ভাড়া পরিশোধ করেছে তারা পরবর্তী মাসের সাথে সমন্বয় করতে পারবে। 
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও মেস ভাড়া সংকট সমন্বয় বিষয়ক কমিটির আহ্বায়ক কাজী কামাল উদ্দীন বলেন, ‘করোনার প্রেক্ষাপটে মানবিক দিক বিবেচনায় মেস মালিক ও আমাদের সর্বসম্মতিক্রমে ভাড়া ৪০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্যাস ও বিদ্যুৎ বিলও এর অন্তর্ভুক্ত থাকবে।’
এছাড়াও শহরের মেস মালিকদের নিয়ে জেলা প্রশাসকের সহযোগিতায় শীঘ্রই বৈঠকে বসবেন বলে জানান তিনি।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: