এসিডদগ্ধ রিনা চিকিৎসার জন্য আসতে পারছে না ঢাকায়

এসিড দগ্ধ রিনাযশোরে সাবেক স্বামীর ছোঁড়া এসিডে এক নারী চাতাল শ্রমিক দগ্ধের ঘটনা ঘটেছে। রবিবার (১২ জুলাই) রাত আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। দগ্ধ রিনা বেগম (৪০) বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চিকিৎসকরা ঢাকায় রেফার করেছে। তবে টাকার অভাবে তাকে ঢাকায় আনতে পারছে না পরিবার।

যশোর জেনারেল হাসপাতালের ডা. কামরুজ্জামান জানান, ওই নারীর মুখ, বুক, পিঠ ও হাতের কিছু অংশ ঝলসে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় রেফার করা হয়েছে। কিন্তু তার পরিবার তাকে ঢাকায় নিতে সক্ষম না।

এদিকে এই ঘটনার পর অভিযুক্ত ইলিয়াস পালিয়ে যায়। ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় এখনও কেউ কোনও অভিযোগ করেনি। তাই কাউকে আটক করা হয়নি।

চিকিৎসাধীন রিনা ও তার মেয়ে জানায়, রাত আড়াইটার দিকে ইলিয়াস ঝিকরগাছার লাউজানি এলাকায় চাতালের ঘরে প্রবেশ করেন। এরপর টর্চ জ্বালিয়ে রিনার মুখে এসিড ছুঁড়ে পালিয়ে যায়। এতে রিনার মুখ, হাত, গলা ও বুক ঝলসে যায়। ভোর ৫টার দিকে স্থানীয়রা রিনাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

তারা জানায়, ইলিয়াস একজন মাদকসেবী। সে প্রায়ই রিনাকে মারধর করতো। সেই কারণে দিন ১৫ আগে রিনা তার স্বামীকে তালাক দেয়। এরপর ঝিকরগাছার নওদাপাড়া গ্রামের বাড়ি ছেড়ে রিনা ও তার বড় মেয়ে তাহমিনা লাউজানি এলাকায় খোরশেদ আলমের ওই চাতালে থাকতো। 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: